বিজেপির প্রাক্তন চেয়ারম্যান ও ৬ জন আদালতে নির্দোষ প্রমাণিত হওয়ায় মুখ্যমন্ত্রী গ্যালেন্টারি মেডেল ফেরালেন পুলিশ সুপার 



মণিপুরের সহকারী পুলিশ সুপার (এএসপি) থৌনোজাম বৃন্দা শুক্রবার তার মুখ্যমন্ত্রী গ্যালেন্টারি মেডেল ফিরিয়ে দিলেন, মাদকের তদন্তের জন্য এই পদক তিনি পেয়েছিলেন, যেখানে ভারতীয় জনতা পার্টির প্রাক্তন চেয়ারম্যান ও ছয় জনকে জড়িত ছিলেন। মণিপুরে মাদকের বিরুদ্ধে তদন্তে গ্রেফতার হয় বিজেপির প্রাক্তন চেয়ারম্যান ও আরও ৬ জন। ২০১৮ সালের ১৩ অগাস্ট তাঁকে পুরষ্কৃত করে রাজ্য সরকার।


কিন্তু প্রাক্তন চেয়ারম্যান লুখোসেই জৌ ও আরও ৬ জন বিরুদ্ধে ওঠা অভিযোগে অসন্তোষ প্রকাশ করে খালাস করে দিয়েছে এনডি অ্যান্ড পিএস আদালত। এরপরই মেডেল ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন থৌনোজাম বৃন্দা। রাজ্যের প্রতি আনুগত্য দেখিয়ে এবং এনডি অ্যান্ড পিএস আদালতের রায়কে সম্মান জানিয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন বলেই জানিয়েছেন তিনি।


মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে তিনি জানিয়েছেন, বিপুল মাদক বাজেয়াপ্ত করে বিজেপির প্রাক্তন চেয়ারম্যান ও আরও ৬ জন বিরুদ্ধে মাদক যোগের মামলায় আমি মনে করি নীতিগতভাবে আমার কর্তব্য পালন করিনি। দেশের ফৌজদারি আইন অনুযায়ী যা করার তা না করায় আমি এই সম্মানের যোগ্য নই। তাই স্বরাষ্ট্র দফতরকে আমি এই সম্মান ফিরিয়ে দিচ্ছি। রাজ্যের প্রতি আনুগত্য দেখিয়ে এবং এনডি অ্যান্ড পিএস আদালতের রায়কে সম্মান জানিয়ে এই সিদ্ধান্ত নিয়েছি। আশা করি কোনও যোগ্য পুলিশ অফিসার এই পুরষ্কার পাবেন।