নস্যসেখ উন্নয়ন পরিষদের দাবি মেনে আজই কি হতে পারে পৃথক পর্ষদের ঘোষণা?


সম্প্রতি উত্তরবঙ্গ সফরে রয়েছেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।উত্তরবঙ্গে বিভিন্ন সরকারি প্রকল্পের শিলান্যাস করায় আসায় বুক বাঁধছে উত্তরবঙ্গের ৪২ লক্ষ নস্যসেখ মুসলিম। 


গত কাল ১৫ই ডিসেম্বর জলপাইগুড়ির সভায় নস্যসেখ উন্নয়ন পরিষদের কেন্দ্রীয় সভাপতি বজলে রহমান তাদের দাবিপত্র সরাসরি মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তা হাতে নেন এবং পরেও দেখেন,এ নিয়ে আজ কোচবিহারের সভা থেকে তাদের দাবি মেনে উত্তরবঙ্গের নস্যসেখ জনজাতির জন্য একটি পৃথক উন্নয়ন পর্ষদ ঘোষণা করতে পারেন বলে তাদের দাবি।


গত ১৪ ই ডিসেম্বর ABP আনন্দ সংবাদ মাধ্যমে এক সাক্ষাৎকারে কোচবিহার জেলা তৃনমূল সভাপতি তথা রাজ্য স্পেশাল অফিসার পার্থপ্রতিম রায় জানান নস্যসেখ দের দাবি সম্পর্কে তারা মুখ্যমন্ত্রীকে জানাবেন আর নিশ্চয়ই এ নিয়ে মাননীয়া মুখ্যমন্ত্রী ভাববেন বলে তিনিও আশাবাদী। 


একইদিনে ABP আনন্দ সংবাদ মাধ্যমের অন্য এক সাক্ষাৎকারে কোচবিহার তৃনমূল কংগ্রেসের সংখ্যালঘু সেলের সভাপতি মোজাফফর রহমান জানান উত্তর বঙ্গের ৩০ শতাংশ সংখ্যালঘু ভোটকে গুরুত্ব দিয়ে এই দাবির সমাধান করা দরকার।জেলার সমস্ত এম.এল.এ. দের এবিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া উচিৎ বলে তিনি জানান। 


অন্যদিকে বি.জে.পি. কোচবিহার জেলা সম্পাদক সঞ্জয় চক্রবর্তী বলেন উত্তর বঙ্গের মুসলিমরা আসায় বুক বেধে মমতা বন্দ্যোপাধ্যায় কে ভোট দিলেও তাদের দীর্ঘদিনের দাবি পূরণ হয়নি,তবে এখন তা হওয়া দরকার বলে তিনি জানান।


সবমিলিয়ে আজকের কোচবিহার রাসমেলা ময়দানে মুখ্যমন্ত্রীর সভার দিকে চোখ রয়েছে ৪২ লক্ষ সংখ্যালঘু মানুষের। আজই হতে পারে তাদের দীর্ঘ আন্দোলনের সফলতা।
Posted by Sangbad Ekalavya on Tuesday, December 15, 2020