করোনার অভিশাপ বেডরুমেও!

করোনা ভাইরাস সংকটের বিরুদ্ধে লড়াইয়ের মধ্যে যেমন বিশ্বজুড়ে দেশগুলি করোনা ভাইরাস ভ্যাকসিনের অপেক্ষায় তখন বিশেষজ্ঞরা বলেছেন যে ভাইরাসটির একটি হালকা ক্ষেত্রেও দীর্ঘমেয়াদী জটিলতা সৃষ্টি করতে পারে। লোকদের ভাইরাসজনিত জটিলতা সম্পর্কে সচেতন হওয়া দরকার। যার মধ্যে "ইরেক্টাইল ডিসফংশন" হওয়ার সম্ভাবনা রয়েছে। করোনার অভিশাপ পড়তে পারে বেডরুমেও এমনটাই জানাচ্ছে নতুন গবেষণা। করোনা পুরুষের 'ইরেকটাইল ডিসফাংশনে'র জন্যও দায়ী। সংক্রামক রোগ-বিশেষজ্ঞ ড. ডেনা গ্রেসন করোনা-সংক্রমণ নিয়ে কাজ করতে গিয়ে এই সমস্যার কথা জানতে পেরেছেন।
 

পুরুষদের এই ভাইরাস থেকে দীর্ঘমেয়াদে দীর্ঘস্থায়ী সমস্যা থাকতে পারে কারণ আমরা জানি যে এটি ভাস্কুলেচারে সমস্যা সৃষ্টি করে ... এটি এমন বিষয় যা সত্যই উদ্বেগের বিষয়।কেবল এটিই নয় যে এই ভাইরাসটি আপনার জীবন কেড়ে নিতে পারে তবে এটি দীর্ঘমেয়াদী, আজীবন, সম্ভাব্য জটিলতা সৃষ্টি করতে পারে। বিশেষজ্ঞ ড. ডেনা গ্রেসন এই সপ্তাহের প্রথম দিকে এমনটাই জানিয়েছেন। 



সুস্থ যৌনজীবনে পুরুষের যৌনাঙ্গের স্বাভাবিক বিকাশে বা 'ইরেকশন'-এ ঘাটতি হলে মধুর 'মিলন' মুহূর্তে তিক্ত হতে বাধ্য। করোনা-আক্রান্ত পুরুষের ক্ষেত্রে ঠিক সেই ক্ষতিকর কাজটিই করে নোভেল করোনা ভাইরাস। সাম্প্রতিক এক গবেষণা জানিয়েছে করোনা পুরুষের 'ইরেকটাইল ডিসফাংশনে'র জন্যও দায়ী।