সুখবর, ২৭ ডিসেম্বর থেকে বসছে কোচবিহার বইমেলা

 

file pic: 2019-20 Cooch Behar Book Fair

সুখবর, ২৭ ডিসেম্বর থেকে বসছে কোচবিহার বইমেলা 



করোনা কালে সব কিছুই স্তব্ধ। ঘর বন্দি জীবন কাটিয়েছে মানুষ। এখনও বাইরে বেরোলে মানতে হয় নানাবিধ বিধি। আর এই গৃহ যাপনে বই প্রেমীদের কাছে যথেষ্ট সুখকর হয়ে উঠেছিল। এমনই মন্তব্য মিলেছে বেশ কিছু বই প্রেমী মানুষের কাছে। নীরব মনে বইয়ে মন গুঁজে কেটে গেছে বহু সময়। আর এবার বই প্রেমীদের জন্য সুখবর। বসতে চলেছে বইমেলা। প্রতি বছরের ন্যায় এবছরেও বসতে চলেছে কোচবিহার বইমেলা। 



জানা গেছে, ২৭ ডিসেম্বর থেকে আরম্ভ হতে চলেছে কোচবিহার বইমেলা। দূর দুরান্তের বই স্টল গুলি হাজির হয়ে গেছে বইয়ের পসরা নিয়ে। আনাগোনা হবে হাজার হাজার বই প্রেমী মানুষের। কচি থেকে যুবক- যুবতী, বৃদ্ধ বৃদ্ধা সকলের জন্য থাকছে নানান প্রকার বই। ২৭ শে ডিসেম্বর থেকে ১লা জানুয়ারী পর্যন্ত মোট ৬ দিন চলবে এবছরের বই মেলা। কোচবিহার রাসমেলা ময়দানে বসবে বইমেলা। 


তবে, করোনা মহামারীর জন্য এবছরের বইমেলায় 'বইয়ের জন্য হাঁটুন' শোভাযাত্রা বন্ধ থাকবে বলেই জানা গেছে জেলা শাসক দপ্তর থেকে। মোট ৬০টি স্টল নিয়ে হবে এবছরের বইমেলা। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত্রি ৮টা পর্যন্ত চলবে বইমেলা। এবছরের বইমেলার উদ্বোধন করবেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গ সরকারের অনগ্রসর শ্রেণি কল্যাণ সমিতির ভারপ্রাপ্ত মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন। আজ অর্থাৎ ২৭শে ডিসেম্বর বিকাল ৩টায় উদ্বোধন হবে অনুষ্ঠান। 


সাংবাদিক সম্মেলন করেন জেলা শাসক পবন কাদিয়ান জানান, করোনা মহামারীর জন্য এবছরের বইমেলায় 'বইয়ের জন্য হাঁটুন' শোভাযাত্রা বন্ধ থাকবে। বাইরের প্রকাশকদের স্টল থাকবে ৫০ টি ও স্থানীয় প্রকাশকদের স্টল থাকবে ১০টি। তবে এবছর অঙ্কন প্রতিযোগিতা বন্ধ থাকবে। পাশাপাশি, কোচবিহার বইমেলা থেকে অমীয়ভুষন পুরস্কার পাবেন দেবব্রত চাকি ও অরুনেশ ঘোষ স্মৃতি পুরস্কার পাবেন পীযূষ সরকার। এদিন ঘোষণা করেন জেলা শাসক পবন কাদিয়ান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ