প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের কলকাতা হাইকোর্টে


প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের কলকাতা হাইকোর্টে


প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। গতকাল বিজ্ঞপ্তি জারির পরেই আজ মামলা দায়ের করলেন ফিরদৌস শামিম নামে এক আইনজীবী। প্রসঙ্গত, বুধবার সাড়ে ১৬ হাজার শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছিল প্রাথমিক বোর্ড। 


বিজ্ঞপ্তির উপর স্থগিতাদেশ চেয়েই হাইকোর্টে মামলা দায়ের হয়েছে। আগামী ৪ জানুয়ারি মামলার শুনানি হবে বলেই জানা গেছে। মামলাকারী ফিরদৌস শামিমের বক্তব্য, ২০১৪ সালের উত্তীর্ণ টেট পরীক্ষার্থীদের থেকে এই শূন্যপদে নিয়োগ হওয়ার কথা। ওই বছর মোট ৬টা প্রশ্ন ভুল ছিল। ভুল প্রশ্নে অনেকেই নাম্বার পাননি। যার ফলে অনেকে পাস করতে পারেননি। এখন সেই সংক্রান্ত একটি মামলা চলছে। সেটা সংশোধন না করে কীভাবে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হল? প্রশ্ন তুলেছেন তিনি।


প্রসঙ্গত, মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে, প্রাথমিকে ১৬,৫০০ শূন্যপদে নিয়োগের জন্য বুধবার বিজ্ঞপ্তি জারি হবে। পাশাপাশি আরও বলেন যে, ইন্টারভিউয়ের মাধ্যমে ১৬,৫০০ শূন্যপদে নিয়োগ করা হবে। ১০ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত চলবে ইন্টারভিউ। যত তাড়াতাড়ি সম্ভব তৈরি হয়ে যাবে নিয়োগ প্যানেল। এর পাশাপাশি ৩১ জানুয়ারি অফলাইনে তৃতীয় টেটের কথাও ঘোষণা করেন মমতা। 


ইতিমধ্যে আজ বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের হওয়ায় চিন্তিত প্রার্থীরা। আদৌ কি ঠিক সময় মতো নিয়োগ প্রক্রিয়া হবে? মুখ্যমন্ত্রীর ঘোষণার পর আশার আলো দেখেছিল প্রার্থীরা সেই আশা এখন দোটানায়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ