চাকুরীর স্থায়ীকরন না হওয়ায় আশঙ্কায় শিক্ষক ও শিক্ষাকর্মীরা, অটোমেটিক কনফারমেশনের দাবি APGTWA এর

চাকুরীর স্থায়ীকরন না হওয়ায় আশঙ্কায় শিক্ষক ও শিক্ষাকর্মীরা,  অটোমেটিক কনফারমেশনের দাবি APGTWA এর 



দুই বছর চাকরি অতিক্রম করলেও সার্ভিস কনফারমেশন না হওয়ায় সমস্যায় রাজ্যের হাজার হাজার শিক্ষক ও শিক্ষাকর্মী। করোনা অতিমারির কারণে দীর্ঘ কয়েক মাস  পিভিআর ও মেডিকেল টেস্ট বন্ধ থাকায় কোন অগ্রগতি হয়নি এই প্রক্রিয়ার। বেশির ভাগ জেলায় পিভিআর ও মেডিকেল টেস্ট কোনটিই শুরু  হয়নি।  সম্প্রতি এবিষয়ে মধ্যশিক্ষা পর্ষদ কনফারমেশন সংক্রান্ত  নির্দেশিকা দিলেও যাদের এগুলো হয়নি তাদের পেপারস  ১৫ই জানুয়ারির মধ্যে কিভাবে জমা হবে সেবিষয়ে নবনিযুক্ত টিচারদের মধ্যে আশঙ্কা তৈরি হয়েছে। 

পূর্বে ডকুমেন্টস যাদের পর্ষদে জমা হয়েছে তাদের কনফারমেশনগুলি শীঘ্রই ছেড়ে দেওয়ারও দাবি উঠছে। স্কুল শিক্ষা দপ্তরের পূর্ববর্তী নোটিফিকেশন অনুযায়ী, ২বছর চাকুরী সম্পন্ন হলেই  স্থায়ীকরণ করতে হবে। অনেক শিক্ষাকর্মীর প্রায়  ৩বছর হতে চললেও এবিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। পিভিআর হলেও মেডিকেল টেস্ট করতে দীর্ঘ সময় অতিবাহিত করছে জেলার মেডিকেল কলেজগুলো। এবিষয়ে শিক্ষক সংগঠন " অল পোস্ট গ্র‍্যাজুয়েট টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন" অটোমেটিক কনফারমেশনের দাবি জানিয়েছে পর্ষদকে । ট্রান্সফারেও কনফারমেশন যাতে বড় বাধা না হয় সেইজন্য অবিলম্বে কনফারমেশন দিতে হবে । 



তারা অনলাইনে ডকুমেন্টস জমা ও অটোমেটিক কনফারমেশনের মাধ্যমে নবনিযুক্তদের এপ্রুভাল প্রদানের জন্য স্মারকলিপি জমা দেয় পর্ষদ সভাপতি ও ডেপুটি সেক্রেটারিকে। এ প্রসঙ্গে সংগঠনের সম্পাদক চন্দন গরাই  মহাশয় বলেন,   " সকল শিক্ষক ও শিক্ষাকর্মী যেহেতু এপ্রুভড, তাই দুই বছর অতিক্রান্ত হয়ে যাওয়ায়  অবিলম্বে সকলকে কনফারমেশন দিয়ে পার্মানেন্ট এপ্রুভাল দেওয়া হোক। "

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ