পেমেন্টের পর এবার আরও এক নতুন ফিচার নিয়ে হাজির WhatsApp, দুর্দান্ত সুবিধা পাবেন ব্যবহারকারীরা  


পেমেন্ট অপশনের পর আরও একটি নতুন ফিচার নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ। এবার অনায়াসে নিজের ইচ্ছেমতো শপিং করতে পারবেন হোয়াটসঅ্যাপে। হোয়াটসঅ্যাপ নিয়ে এল শপ আইকন। WhatsApp থেকে সরাসরি নানা পণ্য ও পরিষেবা দেখা আর কেনার সুবিধা পাবেন গ্রাহকরা। গত মাসেই এই অপশনের কথা জানিয়েছিল সংস্থা এবার তা চালুও হল। 


WhatsApp-এর মধ্যেই সুনির্দিষ্ট জায়গায় বিজনেস স্টোর আইকনে পণ্য নির্বাচন থেকে শুরু করে সংশ্লিষ্ট পণ্য সম্পর্কে WhatsApp Chat-এ ব্যবসায়ীর সঙ্গেও কথা বলতে পারেন। বিশ্বের সবক'টি দেশের WhatsApp ব্যবহারকারীরাই এই নতুন শপিং বটনের সুবিধা পাবে বলে জানা গেছে। 



শপিংয়ের ক্ষেত্রে ব্যবহারকারীদের WhatsApp-এর যে কোনও একটি বিজনেস অ্যাকাউন্টে গিয়ে যদি বিক্রেতা WhatsApp-এ ক্যাটালগ আপলোড করে থাকেন, তা হলে ভয়েস কল আইকনের কাছে উপরের দিকে ডানদিকের কোণে স্টোর শপের আইকনে ক্লিক করে পণ্য বা পরিষেবা সম্পর্কে জানা যাবে। ব্যবহারকারীরা প্রতিটি প্রোডাক্ট ব্রাউজ করতে পারবেন ও প্রোডাক্টগুলির ছবিও দেখতে পারবেন। এ ক্ষেত্রে জিনিস কেনার জন্য সংশ্লিষ্ট ব্যবহারকারীকে প্রতিটি ছবির নিচের মেসেজ বিজনেস বটনে ক্লিক করতে হবে। ব্যবসায়ী বা সংস্থা তাঁদের WhatsApp বিজনেস অ্যাকাউন্টে ক্যাটালগ আপলোড করলে, তাহলেই কেবল স্টোর আইকনটি দেখাবে!