কৃষি আইনের বিরুদ্ধে উত্তাল দিল্লী 


source: social media



নয়াদিল্লি: কৃষি আইনের বিরুদ্ধে দিল্লী চলো মার্চের মধ্য দিয়ে শুক্রবার বুরারির নিরঙ্কারী মাঠে কৃষকদের শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করার অনুমতি দিয়েছে।

দিল্লি পুলিশের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) আইশ সিংহল জানিয়েছেন- “কৃষক নেতাদের সাথে আলোচনার পরে, দিল্লী পুলিশ কৃষকদের বুরারির নিরঙ্কারী সমাধি মাঠে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করতে দিয়েছে। অন্যের যাতে কোনও অসুবিধা না ঘটে সেজন্য আমরা তাদের শান্তি বজায় রাখার আবেদন করছি, ”

জাতীয় রাজধানীর সীমান্তবর্তী অঞ্চলের কাছে বিক্ষোভ ও স্লোগান দেওয়ার সময় মহিলা সহ কৃষক দলগুলি দিল্লি অভিমুখে যাত্রা চালিয়ে যাওয়ার সময় এটি এসেছে।

দিল্লি-বাহাদুরগড় হাইওয়ে এবং সিংহু সীমান্তের নিকটবর্তী টিক্রি সীমান্তে কয়েক'শ কৃষককে ভারী নিরাপত্তা মোতায়েনের মধ্যে আন্দোলন করতে দেখা গেছে।

জানাগেছে কৃষকরা বাণিজ্য ও বাণিজ্য (প্রচার ও সুবিধার্থে) আইন, ২০২০, দাম আশ্বাস ও খামার পরিষেবা আইন, ২০২০ ও কৃষকদের প্রয়োজনীয় পণ্য (সংশোধনী) আইন, - এর তিনটি আইনের বিরোধিতা করছেন। 

যদিও সরকার বলেছিল যে এই তিনটি আইন মধ্যস্বত্বভোগীদের হস্তান্তর করবে, কৃষকদের তাদের পণ্য বাণিজ্যিক বাজারে বিক্রি করতে সক্ষম করবে।