আইপিএলের ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক রহিত গড়লেন অনন্য একাধিক রেকর্ড


আইপিএলের ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক রহিত গড়লেন অনন্য একাধিক রেকর্ড 


  • নিজের ফ্র্যাঞ্চাইজি মুম্বাইয়ের হয়ে ৪,০০০ রান পূর্ণ রহিতের 
  • ধোনির পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আইপিএল-এ ২০০ ম্যাচ খেলার কৃতিত্ব 
  • আইপিএল ক্যারিয়ারে তাঁর রান সংগ্রহ ৫১৬২। যার শুধু মাত্র ১১৭১ রান ডেকান চার্জা‌র্সে‌র হয়ে সংগ্রহ করেছেন 
  • চলতি আইপিএলে ১১টি ম্যাচ খেলে রহিতের সংগ্রহ ২৬৪ রান। গড় ২৪.০০ এবং স্ট্রাইক রেট ১২৬.৩১


আরও একটি মাইল ফলক ছুয়ে ফেললেন রহিত শর্মা। মঙ্গলবার দুবাইয়ে দিল্লী ক্যাপিটালসের বিরুদ্ধে ফাইনাল ম্যাচ চলাকালীন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজের ফ্র্যাঞ্চাইজি মুম্বাইয়ের হয়ে ৪,০০০ রান পূর্ণ করার রেকর্ড গড়লেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। 



এমএস ধোনি এবং বিরাট কোহলির সাথে এবার রহিত শর্মাও যুক্ত হলেন এলিট লিস্টে। ধোনি ও কোহলি বেশি সময় ধরে যথাক্রমে চেন্নাই ও বাঙ্গালোরের হয়ে আইপিএল খেলেছেন। সেই তালিকায় রয়েছে রহিতও। 


আইপিএল ক্যারিয়ারে রহিত মুম্বাই ও ডেকান চার্জা‌র্সে‌র হয়ে খেলেছেন। আইপিএল ক্যারিয়ারে তাঁর রান সংগ্রহ ৫১৬২। যার শুধু মাত্র ১১৭১ রান ডেকানের হয়ে সংগ্রহ করেছেন।


চোটের কারণে এবারের আইপিএলে তেমন ভাবে জ্বলে উঠতে পারেনি রহিত। এই আইপিএলে ১১টি ম্যাচ খেলে রহিতের সংগ্রহ ২৬৪ রান। গড় ২৪.০০ এবং স্ট্রাইক রেট ১২৬.৩১। 


এই আইপিএলেই ধোনির পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আইপিএল-এ ২০০ ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করেছে রহিত। হ্যামস্ট্রিংয়ের কারণে রহিত লিগ পর্বের চারটি ম্যাচ খেলতে পারেননি। না হলে কয়েক সপ্তাহ আগেই তিনি ২০০ আইপিএল ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করতে পারতেন। আবার অধিনায়ক হিসেবে ৩০০০ রান করার রেকর্ডও ছুলেন তিনি। 


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রোহিতের একটি সেঞ্চুরি এবং ৩৮ টি হাফ-সেঞ্চুরি রয়েছে এবং তিনি আইপিএলের ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ