Qualifier 1: একপেশে ম্যাচে দিল্লীকে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্স

Qualifier 1: একপেশে ম্যাচে দিল্লীকে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্স



SANGBAD EKALAVYA: আজ আইপিএলের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে পরস্পরের মুখোমুখি হয়েছিলো মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস। যদিও দিল্লীকে হেলায় হারিয়ে ফাইনালে পৌঁছে গেলো মুম্বই। প্রথমে ব্যাট করে বড়ো রান খাঁড়া করে বুমরাহ, বোল্টদের দুরন্ত বোলিংয়ে ৫৭ রানের ব্যবধানে জয় পায় তাঁরা। দিল্লী আরও একটি ম্যাচ পাবে ফাইনালে যাওয়ার জন্য। দ্বিতীয় কোয়ালিফায়ারে ব্যাঙ্গালোর-হায়দ্রাবাদ ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে খেলবে তাঁরা।


আজ টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে মুম্বই। অধিনায়ক শূন্য রানে আউট হলেও রান পান অপর ওপেনার কুইন্টন ডিকক (২৫ বলে ৪০)। অর্ধশতরান পান সূর্যকুমার যাদব (৩৮ বলে ৫১) এবং ঈশান কিষান (৩০ বলে ৫৫)। শেষদিকে ঝড় তোলেন হার্দিক পান্ডিয়া। ৫টি বিশাল ছয়ের সাহায্যে মাত্র ১৪ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন তিনি। দিল্লীর হয়ে ৩টি উইকেট পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

জবাবে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে কোনো রান ওঠার আগেই ৩টি উইকেট হারায় দিল্লী। শূন্য রানে ফিরে যান শিখর ধাওয়ান, পৃথ্বী শাহ এবং অজিঙ্কা রাহানে। দ্রুত আউট হয়ে যান অধিনায়ক শ্রেয়াসও (৮ বলে ১২)। এরপর স্কোরবোর্ডে গতি আনেন মার্কাস স্টয়নিস। ৩টি ছয় ও ৬টি চারের সাহায্যে ৪৬ বলে ৬৫ রান করে বুমরাহের বলে বোল্ড হন তিনি। শেষদিকে অক্ষর প্যাটেল ৩টি ছয় ও ২টি চারের সাহায্যে ৩৩ বলে ৪২ রান করে একটা চেষ্টা করলেও জয়ের জন্য যথেষ্ট ছিলোনা। ২০ ওভারে ৮ উইকেটে ১৪৩ রান তুলতে সক্ষম হয় তাঁরা। ফলস্বরূপ ৫৭ রানের বড়ো ব্যবধানে হারতে হয় দিল্লীকে।

মুম্বইয়ের হয়ে দুর্দান্ত বল করেন ম্যাচের সেরা জসপ্রীত বুমরাহ। ৪ ওভারে ১টি মেডেন সহ ১৪ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন তিনি। ২টি উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট।

Post a Comment

thanks