গেরুয়া শিবিরে যোগ দিয়েই উত্তরবঙ্গকে রক্ষা করার আবেদন জানিয়ে অমিত শাহকে দাবিপত্র তুলে দিলেন মিহির গোস্বামী



দীর্ঘ জল্পনার পর শুক্রবার তৃণমূলের সঙ্গে বহু বছরের সম্পর্ক ত্যাগ করে দিল্লি গিয়ে আনুষ্ঠানিকভাবে গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন কোচবিহার দক্ষিণের বিধায়ক মিহির গোস্বামী। বিজেপি-তে যোগ দিয়েই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহয়ের সঙ্গে দেখা করে উত্তরবঙ্গকে বিশেষ মর্যাদা দিয়ে দেখার আবেদন জানিয়ে দাবিপত্র তুলে দিয়েছেন মিহির গোস্বামী। সঙ্গে ছিলেন কোচবিহার তথা উত্তরবঙ্গের আর হেভিওয়েট বিজেপি নেতা সাংসদ নিশীথ প্রামাণিক। 


এদিন অমিত শাহয়ের কাছে উত্তরবঙ্গকে রক্ষা করার আবেদন জানিয়েছেন মিহির গোস্বামী। চিঠিতে তিনি অভিযোগ জানিয়েছেন, স্বাধীনতার পর থেকে এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গের উত্তরের জেলাগুলি একইভাবে অবহেলিত। তুলে ধরেছেন কুমারগ্রাম, নাগরাকাটা, তুফানগঞ্জের মতো প্রত্যন্ত এলাকাগুলির কথা। এলাকাগুলিতে যাতায়াতের সমস্যা। উত্তরবঙ্গে সীমান্ত এলাকাগুলিতে নিরাপত্তা বাড়ানোর জন্য দাবি জানানো হয়েছে।



জয়গাঁ–ভুটান সীমান্ত এলাকায় অবৈধভাবে গরুহত্যা ও গরু পাচার, দিনে–দুপুরে চলে সোনা পাচার, মানুষ পাচারের কারবারের অভিযোগের পাশাপাশি সীমান্ত এলাকায় অবৈধভাবে বক্সাইটের খননের জেরে এলাকায় পরিবেশ ও বায়ু দূষণ নিয়েও সরব হয়েছেন। বিপন্ন বন্যপ্রাণীর শিকার ও চোরাচালান বড় চিন্তার বিষয় বলেও জানিয়েছেন। এর পেছনে স্থানীয় রাজনৈতিক দলগুলির মদত আছে বলে দাবি তাঁর। পাশাপাশি উত্তরবঙ্গ ও উত্তর–পূর্ব ভারতের আদিবাসী গোষ্ঠীর দিকেও নজর দিতে দেশের স্বরাষ্টমন্ত্রীর কাছে অনুরোধ করেছেন মিহির গোস্বামী।