বাংলার দায়িত্বে কৈলাসের ওপরেই আস্থা রাখল কেন্দ্রীয় নেতৃত্ব


২১-এর বিধানসভা নির্বাচন এখন পাখির চোখ বিজেপির কাছে। বিহার ভোটে ভালো ফল করে সরকার গঠনের পথে NDA জোট । একক সংখ‍্যাগরিষ্ঠতায় দ্বিতীয় দল হিসেবে রয়েছে বিজেপি। এখন লক্ষ‍্য বাংলা। আর বাংলা দখলের লক্ষ‍্যে একে একে দলীয় সংগঠনে একাধিক পরিবর্তন এনেছে বিজেপি। তবে, বাংলার পর্যবেক্ষক হিসেবে কৈলাস বিজয়বর্গীয়-র ওপরেই আস্থা রাখল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। অরবিন্দ মেনন ও অমিত মালব্যকে পশ্চিমবঙ্গের সহ পর্যবেক্ষক নিযুক্ত করা হয়েছে। 


দিলীপ ঘোষ ও মুকুল রায়-কৈলাস বিজয়বর্গীয় লবির গোষ্ঠীকোন্দল ও মনোমালিন্যে বিরক্ত বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব বিজয়বর্গীয়কে সরিয়ে দেবে বলে শোনা যাচ্ছিল। সেই গুঞ্জনে জল ঢেলে বিজয়বর্গীয়কেই বাংলার দায়িত্ব দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। 



বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা জানিয়ে দেন, বাংলার পর্যবেক্ষক হিসাবে দায়িত্ব সামলাবেন কৈলাস বিজয়বর্গীয়ই। বিধানসভা নির্বাচনের আগে কোনোভাবেই যাতে দলের অন্দরমহল গোষ্ঠীকোন্দলে জেরবার না হয়, দল কোনোভাবেই দিকভ্রষ্ট না হয় সেদিকেই নজর অমিত শাহ, জেপি নাড্ডাদের। ২১-এর নির্বাচনের আগে বিজেপির পক্ষে যে সমর্থনের বাতাবরণ তৈরি হয়েছে তা দলীয় অন্তর্দ্বন্দ্বের জেরে খোয়াতে না হয় তা খুব ভালো মতোই নজর দিচ্ছে কেন্দ্রীয় নেতৃত্ব।