ডার্বির মাহেন্দ্রক্ষণের প্রস্তুতিতে ইস্টবেঙ্গল ফ্যান্স ক্লাব দিনহাটা 



আর কিছুক্ষণের মধ্যেই শুরু হতে চলেছে কলকাতা ডার্বির মাহেন্দ্রক্ষণ । করোনা মহামারির মাঝেই অন্যান্য খেলার মতোই স্বমহিমায় ফিরছে ভারতের ফুটবল । ফুটবল প্রেমিদের জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ইন্ডিয়ান সুপার লিগ । তবে, করোনার মাঝেও এবার এই লিগ নিয়ে আলোচনা ও আকর্ষণ তুঙ্গে। তার একটাই কারণ বাংলার দুই বিশ্বখ্যাত ফুটবল ক্লাব ইস্টবেঙ্গল ও মোহনবাগান। যদিও মোহনবাগান ইতিমধ্যেই তিনবারের আইএসএল চ্যাম্পিয়ন এটিকে'র সাথে যুক্ত হয়ে এটিকেএমবি নাম নিয়েই টুর্নামেন্টে পা রেখেছে। 

বরং ফ্যানবেস এবং লিগকে ও নিজেদের ক্লাবকে আরোও আকর্ষণীয় করে তুলতে ময়দানে নেমে পড়েছেন ইস্টবেঙ্গলের সমর্থকরা ।

ইতিমধ্যেই দেখা যাচ্ছে বাংলার পাড়ায় পাড়ায় জায়েন্ট স্ক্রিনিং এর ব্যবস্থা একপ্রকার শুরু করে দিয়েছে লাল হলুদ সমর্থকেরা । প্রান্তিক শহর দিনহাটা ইস্টবেঙ্গল ফ্যান্স ক্লাবও পিছিয়ে নেই প্রস্তুতিতে । 

এতসবকিছুর পেছনে কারণ একটাই । করোনা অতিমারিতে যখন কেউ স্টেডিয়ামে খেলা দেখতে যেতে পারবে না , তখন সবাই একসাথে বাইরে বসেই মাতৃসম ক্লাবকে সমর্থন জুগিয়ে যাওয়া ।

ইতিমধ্যেই দিনহাটার সংহতি ময়দানে স্ক্রিনিংয়ের ঘোষণা করে প্রচার শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল সমর্থকেরা । 

দিনহাটা ইস্টবেঙ্গল ফ্যান্স ক্লাবের থেকে সম্পাদক অর্ঘজিৎ নাগ  জানান, "করোনা বিধি, সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক পরেই দর্শকদের খেলা দেখার আহ্বান জানানো হয়েছে। এই পরিস্থিতিতে যাতে সব শ্রেণির মানুষ , সমর্থকেরা ডার্বির আনন্দ উপভোগ করতে পারে তাই বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা করা হয়েছে। আমাদের প্রস্তুতি পর্ব প্রায় শেষ"। ফ্যানস ক্লাব মেম্বাররা অভ্র, দীপায়ণ, টুটুল, তন্ময়, চিন্ময়, সায়ন, তুহিন ,আকাশ সকাল‌ থেকেই  ডার্বির উত্তেজনা বাড়িয়ে দিনহাটা সংহতি ময়দানে প্রস্তুতি করছে দর্শকদের উপভোগের ব্যবস্থাপনায় । এবার দেখার ম্যাচ শেষে পারদ কতদূর পৌঁছায় ।