দুর্গাপুজার উদ্বোধনে কৃষক, শ্রমিক আত্মনির্ভর, নারী ক্ষমতায়ন ও বাংলার প্রশংসায় প্রধানমন্ত্রী




দুর্গাপুজার উদ্বোধনে কৃষক, শ্রমিক আত্মনির্ভর, নারী ক্ষমতায়ন ও বাংলার প্রশংসায় প্রধানমন্ত্রী


সরাসরি যুক্ত রাজ্য বিজেপির মহিলা মোর্চা এবং সাংস্কৃতিক সেল এর সল্টলেকের EZCC-তে দুর্গাপুজোর ভার্চুয়াল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বেলা ১২টা নাগাদ পুজোর উদ্বোধন করেন নরেন্দ্র মোদি। মানুষের উৎসাহ দেখে প্রধানমন্ত্রীর মন্তব‍্য, মনে হচ্ছে কলকাতায় আছি। 




সেখানেই ভার্চুয়াল ভাষণে সকলকে শারদীয়া ও দীপাবলীর শুভেচ্চা জানান মোদী। বাংলার পবিত্রভূমিকে প্রণাম জানান তিনি। তিনি বলেন, দুর্গাপুজোর সময় গোটা দেশ বাংলাময় হয়ে যায়। উৎসবের এই উন্মাদনাই বাংলাকে চিনিয়ে দেয় বলেও জানান তিনি। 


পাশাপাশি, এদিন তিনি সচেতন বার্তাও দেন তিনি। উৎসবে মেতে মাস্ক পড়তে ভুললে হবে না বলেও মনে করান তিনি। তিনি বলেন, ‘বাংলা গোটা দেশকে দিশা দেখায়। বাঙালিরা দেশের গৌরব।’ তিনি আরো যোগ করেন, ‘মা দুর্গা বাংলার ঘরে ঘরে মেয়ের মতো পূজিত হন। সব নারীকে দেবী দুর্গার মতো সম্মান করতে হবে।’



মোদি বলেন, ‘কেন্দ্রীয় সরকারের বহু প্রকল্পে উপকৃত বাংলা। কৃষক, শ্রমিক সবাইকে আত্মনির্ভর হতে হবে। কৃষক, শ্রমিক আত্মনির্ভর হলে সোনার বাংলা হবে। আত্মনির্ভরতার স্লোগানে মজবুত হবে বাংলাও’।


এদিন প্রধানমন্ত্রী জানান, নারীর ক্ষমতায়নে দেশজুড়ে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। পাশাপাশি, নারীদের সুরক্ষায় সজাগ ও নারী নির্যাতনে দোষীদের কঠোর শাস্তির কথাও জানান। জনধন যোজনা, মুদ্রা যোজনায় নারীদের ব্যাপক অংশগ্রহণ, তিন তালাক প্রথা রদ থেকে ‘বেটি বাঁচাও বেটি পড়াও’, মাতৃত্বকালীন ছুটি ১২ সপ্তাহ থেকে ২৬ সপ্তাহ করা কথাও উল্লেখ করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ