বাটলারের লড়াই ব্যর্থ, দুর্দান্ত বোলি-য়ে ৫৭ রানে রাজস্থানকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে মুম্বাই  



আরব আমিরশাহী-তে আয়োজিত আইপিএল ২০২০ এর আসরে আবুধাবি স্টেডিয়ামে আজকে রাজস্থান রয়্যালস ও মুম্বাই ইন্ডিয়াসের ম্যাচে ৫৭ রানে দুর্দান্ত জয় মুম্বাইয়ের। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। ২০১৫ এর পর ২০১৬ ও ২০১৭ সালে সাসপেন্ড থাকার পর ২০১৮-এ চারবার মুখোমুখি হয় রাজস্থান ও মুম্বাই। যার একটি ম্যাচেও জিততে পারেনি মুম্বাই ইন্ডিয়ান্স। আজ সেই হারের পর রাজস্থানের বিরুদ্ধে জ্যে ফিরল মুম্বাই। এদিন মুম্বাই ইন্ডিয়ান্সের দলে কোনও পরিবর্তন না হলেও রাজস্থান রয়্যালসে তিনটি বদল হয়েছে। টিম থেকে বাদ পড়েছেন রবিন উথাপ্পা, রিয়ান পরাগ ও জয়দেব উনাদকাট। আর তাঁদের বদলে এদিন খেলেন অঙ্কিত রাজপুত, যশস্বী জয়সোয়াল ও কার্তিক ত্যাগী। 



প্রথম ব্যাট করতে নেমে সূর্যকুমার যাদব ১১টি চার ও দুটি ছক্কায় ৪৭ বলে ৭৯ রান ও অধিনায়ক রহিত শর্মার ৩টি ছক্কা ও ২টি চারে ২৩ বলে ৩৫ রানের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৩ রানের স্কোর গড়ে। রাজস্থানের হয়ে শ্রেয়স গোপাল ৪ ওভারে ২৮ রানের বিনিময় ২ উইকেট এবং কার্তিক ত্যাগী ও আরচার ১টি করে উইকেট নেন। মুম্বাইয়ের হয়ে পান্ডিয়া ১৯ বলে ৩০ ও ডি কক ১৫ বলে ২৩ রান করেন। 



অন্যদিকে, জবাবে ব্যাট করতে নেমে বাটলারের ৪টি চার ও ৫টি ছক্কায় সাজানো ৪৪ বলে ৭০ রানের দুর্দান্ত ইনিংস খেললেও ১৩৬ রানেই সব উইকেট হারিয়ে ফেলে রাজস্থান রয়্যালস। আর কেউ তেমন ভালো খেলতে পারেননি। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে বুমরাহ ৪ ওভারে ২০ রান দিয়ে ৪টি উইকেট নেন। এছাড়াও, প্যাটিনসন ৩.১ ওভারে ১৯ রানের বিনিময়ে ২টি ও বোল্ট ২৬ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। 



আবুধাবিতে মুম্বাইয়ের বোলারদের দাপটে হেরে গেলো রাজস্থান রয়্যালস। এদিন পোলার্ডের দুর্দান্ত ক্যাচ ম্যাচকে অন্যমাত্রায় পৌঁছে দেয়। ম্যযাচে সেরা হন মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যান সূর্য কুমার যাদব।