গেইল-মনদীপ যুগলবন্দিতে কলকাতাকে হেলায় হারিয়ে চতুর্থ স্থানে উঠে এল পাঞ্জাব 


SANGBAD EKALAVYA:

শেষ চারে নিজেদের জায়গা পাকা করতে আজ পরস্পরের বিরুদ্ধে মাঠে নেমেছিল চতুর্থ স্থানে থাকা কলকাতা নাইট রাইডার্স (KKR) এবং পঞ্চম স্থানে থাকা কিংস ইলেভেন পাঞ্জাব (KXIP)। যদিও বিজয়া দশমীর দিনে শেষ হাসি হাসলো প্রীতি জিন্টার দল। কলকাতাকে ৮ উইকেটে হারালো তাঁরা। 



এদিন টসে হেরে ব্যাট করতে নেমে পাঞ্জাব বোলারদের দাপটে দ্বিতীয় ওভারেই ১০ রানের মধ্যে ৩ উইকেটে হারায় কলকাতা। এরপর চতুর্থ উইকেটে ৮১ রানের পার্টনারশিপ গড়েন ওপেনার শুভমান গিল এবং অধিনায়ক ইয়ন মরগ্যান (২৫ বলে ৪০)। শুভমান ৪টি ছয় ও ৩টি চারের সাহায্যে ৪৫ বলে ৫৭ রান করে আউট হন। এই দুজন ছাড়া দুই অংকের রান শুধু লোকি ফার্গুসনের (১৩ বলে ২৪)। ২০ ওভারে কলকাতা ৯ উইকেটে ১৪৯ রান তোলে। পাঞ্জাব বোলারদের মধ্যে ৩ উইকেট পেয়েছেন মহম্মদ শামি এবং ২টি করে উইকেট পেয়েছেন ক্রিস জর্ডন ও রবি বিষ্ণই। 


জবাবে ব্যাট করতে নেমে অষ্টম ওভারে অধিনায়ক লোকেশ রাহুল (২৫ বলে ২৮) আউট হওয়ার পর চালিয়ে খেলতে শুরু করেন মনদীপ সিং এবং ক্রিস গেইল। দুজনে দ্বিতীয় উইকেটে ১০০ রান যোগ করার পর ১৯ তম ওভারে আউট হন ইউনিভার্সাল বস গেইল। ৫টি ছয় ও ২টি চারের সাহায্যে ২৯ বলে ৫১ রান করেন তিনি। অপরদিকে মনদীপ ৫৬ বলে অপরাজিত ৬৬ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। আজকের ৮ উইকেটে জয়ের ফলে কলকাতাকে টপকে তালিকায় চতুর্থ স্থানে উঠে এলো তাঁরা।