Breaking

IPL 2020 LIVE SCORE

Saturday, October 17, 2020

ধাওয়ানের অপরাজিত শতরানে ভর করে ৫ উইকেটে চেন্নাই বধ দিল্লির

ধাওয়ানের অপরাজিত শতরানে ভর করে ৫ উইকেটে চেন্নাই বধ দিল্লির

SANGBAD EKALAVYA:

একটি দল পুরো আইপিএলের অন্যতম সফল দল। তিনবারের চ্যাম্পিয়ন দল। অন্যদল এখনো পর্যন্ত আইপিএল খেতাব অর্জনের স্বাদ পায়নি। কিন্তু চেন্নাই সুপার কিংসের থেকে তুলনামূলকভাবে ব্যর্থ দিল্লি ক্যাপিটালস চলতি টুর্নামেন্টে একের পর এক অঘটন ঘটিয়ে চেলেছে। প্রায় অর্ধেক সংখ্যক ম্যাচ শেষে মুম্বই ইন্ডিয়ানসের সাথে টক্কর দিয়ে চলেছে শীর্ষস্থানের লড়াইয়ে। কিন্তু ধোনির চেন্নাই সেই তুলনায় অনেকটাই সাদামাটা এই বছর। আজ দিল্লির তারুণ্যের কাছে হার স্বীকার করতে হল চেন্নাইকে, যার নেতৃত্বে স্বয়ং শতরানকারী শিখর ধাওয়ান। 



শনিবার দুবাইয়ের শারজা ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে দিল্লির বিরুদ্ধে টসে জিতে ব্যাট করতে নামে চেন্নাই। হঠাৎ করে ওপেনিংয়ের দায়িত্ব পাওয়া স্যাম কুরান শূন্য রানে আউট হলেও অর্ধশতরান করেন অপর ওপেনার ফাফ ডুপ্লেসি (৪৭ বলে ৫৮)। ওয়াটসনের (২৮ বলে ৩৬) সাথে ৮৭ রানের পার্টনারশিপ গড়ে দলকে ভালো জায়গায় পৌঁছে দেন তিনি। অধিনায়ক ধোনি (৫ বলে ৩) রান না পেলেও রায়াডু (২৫ বলে অপরাজিত ৪৫) এবং জাদেজার (১৩ বলে অপরাজিত ৩৩) দৌলতে ২০ ওভারে ১৭৯-৪ এ ইনিংস শেষ করে তারা। রায়াডু ও জাদেজা দু'জন্যেই ৪টি করে ছয় মারেন। দিল্লির হয়ে দুটি উইকেট পান নর্তজে। 


জবাবে ব্যাট করতে নেমে পাঁচ ওভারেই পৃথ্বী শা (২ বলে ০) এবং অজিঙ্কা রাহানের (১০ বলে ৮) উইকেট হারায় দিল্লি। অপর ওপেনার শিখর ধাওয়ান শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন। অধিনায়ক শ্রেয়াস আইয়ারের (২৩ বলে ২৩) সাথে ৬৮ রান এবং মার্কাস স্টয়নিসের (১৪ বলে ২৪) সাথে ৪৩ রানের পার্টনারশিপ গড়েন ধাওয়ান। তাঁর মারকাটারি ইনিংসের সুবাদে শেষ ২ ওভারে দিল্লির টার্গেট দাঁড়ায় ২১ রান। মাত্র ৫৭ বলে ১টি ছয় ও ১৪টি চারের সাহায্যে আইপিএলে নিজের প্রথম শতরান করেন ধাওয়ান (৫৮ বলে অপরাজিত ১০১)। যদিও চাপের মুখে দুর্দান্ত বল করে ১৯ তম ওভারে একটি উইকেট সহ মাত্র চার রান দেন স্যাম কুরান। ফলে শেষ ওভারে দিল্লির টার্গেট দাঁড়ায় ১৭ রানে। যদিও শেষ ওভারে জাদেজাকে তিনটি ছক্কা মেরে ধোনি স্টাইলে ম্যাচ শেষ করেন অক্ষর প্যাটেল (৫ বলে অপরাজিত ২১)। 

No comments:

Post a Comment