ধওয়ানের শতরানকে ব্যর্থ করে দিল্লীকে হারিয়ে প্লে অফে যাওয়ার আশা জিইয়ে রাখল পাঞ্জাব!

 


ধওয়ানের শতরানকে ব্যর্থ করে দিল্লীকে হারিয়ে প্লে অফে যাওয়ার আশা জিইয়ে রাখল পাঞ্জাব! 

করোনা আবহে আইপিএল ২০২০ এর আসর বসেছে দুবাইয়ে। প্রতি বছরের ন্যায় এবারেও জমে উঠেছে খেলা। আজ মুখোমুখি হয় দিল্লী ক্যাপিটালস ও কিংস এলেভেন পাঞ্জাব। একদিকে, পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দিল্লীর সাথে প্লে অফের আশা জিইয়ে রাখার লক্ষ নিয়ে মাঠে নামে পাঞ্জাব। এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লি অধিনায়ক শ্রেয়স। 




শুরুতেই উইকেট হারায় দিল্লি। তবে, শুরু থেকেই মেজাজেই ব্যাট করতে থাকেন ধাওয়ান। আগের ম্যাচের মতো এদিনের ম্যাচেও সেঞ্চুরি করেন ধওয়ান। আর তাঁর সেঞ্চুরিতেই ভর করে ২০ ওভার শেষে পাঁচ উইকেটে ১৬৪ রানের ইনিংস গড়ে দিল্লী। ১২টি চার এবং ৩টি ছয়ে নিজের ইনিংসকে সাজিয়ে ৬১ বলে অপরাজিত ১০৬ রান করেন ধওয়ান। ধওয়ান ছাড়া বাকিরা তেমন ভালো খেলতে পারেননি। এদিন, শ্রেয়স ও পন্থ ১৪ রান করে এবং হেট্মায়ার ১০ রান করেন। বাকিরা কেউই আর দুই অংকের ঘর পার করতে পারেনি। পরপর ২ ম্যাচে শতরান করলেন এই তারকা ব্যাটসম্যান। কিন্তু আজকের শতরানও দলকে জেতাতে পারল না। পাঞ্জাবের হয়ে জোড়া উইকেট নেন শামি। নাসিম ও ম্যাক্সওয়েল ১টি করে উইকেট নেন। 


অন্যদিকে জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় পঞ্জাব। ১৫ রান করে রাহুল। অপর ওপেনার ময়ঙ্ক করেন ৫ রান। তিন নম্বরে নামা ক্রিস গেইল ১৩ বলে ২৯ রান করেন। তবে এদিন সুন্দর খেলেন পুরাণ। পুরাণ ২৮ বলে ৫৩ রান করেন। গ্লেন ম্যাক্সওয়েল করেন ৩২ রান। দীপক হুডা ১৫ ও নিশম ১০ রান করে অপরাজিত থাকেন। দিল্লির হয়ে জোড়া উইকেট নেন কাগিসো রাবাডা। একটি করে উইকেট নেন অক্ষর পটেল ও রবিচন্দ্রন অশ্বিন। 

চলতি আইপিএল-এ পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দিল্লি ক্যাপিটালসকে ৫ উইকেটে হারিয়ে ঘুরে দাঁড়াল সাত নম্বরে থাকা কিংস ইলেভেন পঞ্জাব। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে খানিকটা ওপরে উঠল পাঞ্জাব। এই মুহূর্তে ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সাত থেকে একলাফে পাঁচ নম্বরে উঠে এল কে এল রাহুলের দল। শুধু তাই নয় জিইয়ে রইল প্লে অফে যাওয়ার আশাও।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ