কমিউনিটি কিচেনের মাধ্যমে প্রায় ২০০ ক্ষুদার্থের অন্ন সংস্থান স্বপ্নতরীর



নিরন্নকে অন্নদান মহৎ কাজ।কিন্তু এই অন্ন সংস্থানের উদ্যোগ নেওয়ার পরিকল্পনা করে তা বাস্তবায়িত করে দেখাল অলিপিরদুয়ার স্বপ্নতরী স্বেচ্ছাসেবী সংগঠন।শুক্রবার অলিপিরদুয়ার কোর্ট এলাকায় কমিউনিটি কিচেনের মাধ্যমে প্রায় ২০০ ক্ষুদার্থের অন্ন সংস্থান করেন তারা।




আলিপুরদুয়ার 'স্বপ্নতরী' স্বেচ্ছাসেবী সংগঠনের তরফে দুর্গোৎসব উপলক্ষে অলিপিরদুয়ারের দুঃস্থ মানুষদের জন্য কমিউনিটি কিচেনর সূচনা করে।এই কমিউনিটি কিচেন চলবে পাঁচ দিন।


সংগঠন সূত্রে খবর করোনা আবহে দীর্ঘ ছয় মাস অতিক্রান্ত হয়ে গেলেও,এখনো আর্থিক অনটনে দিন কাটাচ্ছেন অলিপিরদুয়ারের অনেক খেটে খাওয়া সাধারণ মানুষ।দুর্গোৎসবে উপলক্ষে ভালো-মন্দ খাবার তো দূরের কথা এক বেলা খাওয়ার জোগাড় করবার উপায় নেই তাদের।এই সকল কথা মাথায় রেখেই, যাতে কোন মানুষ অভুক্ত না থাকে তার জন্যই অলিপিরদুয়ারের সকল দুস্থ মানুষের জন্য স্বপ্নতরী সংগঠনের পক্ষ থেকে এদিন আলিপুরদুয়ার কোর্ট এলাকায় কমিউনিটি কিচেন শুরু করা হয়।



ষষ্টি থেকে নবমী পর্যন্ত এই কমিউনিটি কিচেনে চলবে বলে সংগঠনের পক্ষ থেকে জানা যায়।প্রতিদিনই প্রায় ২০০ জনের মধ্যাহ্নভোজের আয়োজন করা হবে বলে জানা যায়।এছাড়াও শহরের রাস্তায় ঘুরে ঘুরে তারা অভুক্তদের খাওয়ার প্রদান করবেন বলেও জানান স্বপ্নতরী সংগঠনের সদস্যরা।


ভাত,ডাল, ভাজা,ডিম, মাছ,মাংস থাকছে তাদের মেনুতে বলে জানা যায়।পুজোর দিনগুলোতে সকলে যাতে হাসিমুখে শারদোৎসব উপভোগ করতে পারে সেই উদ্যেশ্য স্বপ্নতরী'র এই উদ্যোগ বলে জানা যায়।