Breaking

Thursday, October 29, 2020

চেন্নাই কাঁটায় আটকে প্লেঅফের দৌড়ে অনিশ্চিত কলকাতা নাইট রাইডার্স

চেন্নাই কাঁটায় আটকে প্লেঅফের দৌড়ে অনিশ্চিত কলকাতা নাইট রাইডার্স

SANGBAD EKALAVYA:

শেষ চারে পৌঁছাতে হলে বাকি দুটি ম্যাচ জিততেই হবে পরিস্থিতি ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থাকা কলকাতা নাইট রাইডার্সের। সেই লক্ষ্যে বৃহস্পতিবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মাঠে নেমেছিল নাইটরা। প্রথমে ব্যাট করে ওপেনার নীতিশ রানার ব্যাটে ভর করে বড়ো রানের লক্ষ্যমাত্রা দিলেও চেন্নাইয়ের কাছে ৬ উইকেটে হারতে হলো তাঁদের। 



চেন্নাই অধিনায়ক ধোনি টসে জিতে কলকাতাকে ব্যাট করতে পাঠালে শুরুটা ভালোই করে নাইটরা। অষ্টম ওভারে দলীয় অর্ধশতরান পূর্ণ হওয়ার পর শুভমান গিল (১৭ বলে ২৬) আউট হওয়ার পর দ্রুত ফিরে যান সুনীল নারিনও (৭ বলে ৭)। একদিক ধরে রেখে রিঙ্কু সিং, অধিনায়ক মরগ্যান এর সাথে ছোট ছোট জুটি গড়ে দলকে ভালো জায়গায় পৌঁছে দেন নীতিশ রানা। তিনি ৪টি ছয় ও ১০টি চারের সাহায্যে ৬১ বলে ৮৭ রান করে লুঙ্গি এনগিডির বলে আউট হন। শেষদিকে কার্তিক ১০ বলে ২১ রানের ছোট্ট ইনিংস খেলে দলীয় রান ১৭২ এ পৌঁছে দেন। চেন্নাইয়ের হয়ে দুটি উইকেট নিয়েছেন লুঙ্গি এনগিডি। 


জবাবে ব্যাট করতে নেমে প্রায় একই গতিতে রান তুলতে থাকে চেন্নাই। অষ্টম ওভারে ওয়াটসন (১৯ বলে ১৪) আউট হয়ে গেলে রাতুরাজের সঙ্গে জুটি বাঁধেন আম্বাতি রায়ডু। দ্বিতীয় উইকেটে ৬৮ রান তুলে দলীয় ১১৮ রানের মাথায় প্যাট কামিন্সের বলে আউট হন রায়াডু (২০ বলে ৩৮)। কামিন্সের দ্বিতীয় শিকার রুতুরাজ। ১৮ তম ওভারে আউট হওয়ার আগে ২টি ছয় ও ৬টি চারের সাহায্যে ৫৩ বলে ৭২ রান করে যান তিনি। আজ রান পাননি অধিনায়ক ধোনিও। মাত্র ১ রানে বরুন চক্রবর্তীর দ্বিতীয় শিকার হয়ে বোল্ড হন তিনি। ইনিংসের ১৯ তম ওভারে ফার্গুসনের বলে জাদেজা ২০ রান তুললে শেষ ওভারে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ১০ রান। শেষ দুই বলে দুটি ছয় মেরে নাটকীয় জয় ছিনিয়ে নেন স্যার রবীন্দ্র জাদেজা (১১ বলে অপরাজিত ৩১)।


কলকাতার আজকের হারের ফলে প্রথম দল হিসেবে প্লেঅফে পৌঁছে গেল মুম্বই ইন্ডিয়ান্স।

No comments:

Post a Comment

Post Top Ad