শাহরুখ-কাজলের ব্রোঞ্জ মূর্তি বসছে লন্ডনে 


শাহরুখ-কাজলের ব্রোঞ্জ মূর্তি বসছে লন্ডনে। শাহরুখ এবং কাজলের ব্রোঞ্জের মূর্তি উন্মোচনের কথা ঘোষণা করল হার্ট অফ লন্ডন বিজনেস অ্যালায়েন্স। লন্ডনের লিসেস্টর স্ক্যোয়ারে উন্মোচন করা হবে এই মূর্তি। ১৯৯৫ সালে মুক্তি পাওয়া হিন্দি চলচ্চিত্র জগতে সাড়া জাগানো ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ -এর ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে শাহরুখ-কাজলের ব্রোঞ্জ মূর্তি বসছে লন্ডনে।



১৯৯৫ সালের ২০ অক্টোবর মুক্তি পায় ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। আদিত্য চোপড়া পরিচালিত এই ছবিতে শাহরুখ এবং কাজল ছাড়াও অভিনয় করেছিলেন অমরিশ পুরী, অনুপম খের, প্রয়াত অচলা সচদেব, ফরিদা জালাল সহ চলচ্চিত্র জগতের বিশিষ্ট অভিনেতারা। পূর্বের সকল রেকর্ডকে ভেঙে দেয় এই ছবি। এমনকি, এর পর ার কোনও ছবি এর থেকে বেশি রেকর্ড গড়তে পারেনি। ১৫ বছর ধরে মুম্বইয়ের মরাঠা মন্দির প্রেক্ষাগৃহ চলেছিল প্রেম কাহিনীর এই ছবি। এ ছবির হাত ধরে বলিউডের অন্যতম সেরা জুটির তকমা আদায় করে নিয়েছিলেন শাহরুখ-কাজল।


হার্ট অফ লন্ডন বিজনেস অ্য়ালায়েন্সে ডেস্টিনেশন মার্কেটিংয়ের ডিরেক্টর মার্ক উইলিয়ামস বলেছেন, ‘‘দুর্দান্ত লাগছে, শাহরুখ খান ও কাজলের মূর্তি রাখতে পারছি। ‘দিলওয়ালে দুলেহনিয়া লে জায়েঙ্গে’ বলিউডের অন্যতম সফল ও জনপ্রিয় ছবি যার শুটিং হয়েছিল লিসেস্টার স্কোয়ারে। এই মূর্তির মাধ্যমে বিশ্ব দরবারে বলিউডকে সম্মান জানাতে পারব”।