Breaking

Sunday, October 18, 2020

আইপিএলের প্রথম বিদেশী ক্রিকেটার হিসেবে অনন্য কীর্তি ডেভিড ওয়ার্নারের

আইপিএলের প্রথম বিদেশী ক্রিকেটার হিসেবে অনন্য কীর্তি ডেভিড ওয়ার্নারের

SANGBAD EKALAVYA:

দেশ-বিদেশের ঘরোয়া ক্রিকেটের টুর্ণামেন্টগুলির মধ্যে জনপ্রিয়তার দিক থেকে প্রথমদিকে থাকবে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (IPL)। আইপিএলে ব্যাটসম্যানদের মারকাটারি ইনিংস দেখতে একমুহূর্ত চোখের পলক ফেলতে চাননা ক্রিকেট অনুরাগীরা। তার ওপর ক্রিকেটারটি যদি নিজের পছন্দের হয় তাহলে তো কথাই নেই। চার-ছয়ের বন্যায় এক অনন্য অনুভূতি। দেশের ক্রিকেটারদের পাশাপাশি বিদেশের ক্রিকেটাররাও যেন এই সময় আপন হয়ে যায়।



পছন্দের সেইসব বিদেশী ক্রিকেটারদের মধ্যে ওপরের দিকে থাকবে অস্ট্রেলিয়ান বিস্ফোরক ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার (David Warner)। রবিবারের কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে হারলেও ৩৩ বলে অপরাজিত ৪৭ রান করার পথে এক নতুন রেকর্ডের অধিকারী হলেন হায়দ্রাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। আইপিএলের প্রথম বিদেশী ক্রিকেটের হিসেবে ব্যক্তিগত ৫,০০০ রানের মাইলস্টোন স্পর্শ করলেন তিনি। কলকাতার বিরুদ্ধে মাঠে নামার আগে তাঁর রানসংখ্যা ছিল ৪,৯৯০, অর্থাৎ বর্তমানে ১৩৫ ম্যাচে তাঁর মোট সংগ্ৰহ ৫,০৩৭ রান। সামগ্রিকভাবে ব্যক্তিগত রান সংগ্রাহকের তালিকায় তিনি আপাতত চতুর্থ স্থানে।


আইপিএলের ব্যক্তিগত রানের তালিকায় প্রথম স্থানে আছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তথা ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি, যাঁর সংগ্রহ ১৮৬ ম্যাচে ৫,৭৫৯ রান। ৫,৩৬৮ রান করে দ্বিতীয় স্থানে আছেন এই মরশুমে না খেলা সুরেশ রায়না এবং তৃতীয় স্থানে আছেন আর এক ভারতীয় রোহিত শর্মা (৫,১৫৮ রান)। 

No comments:

Post a Comment