Breaking

Monday, October 19, 2020

প্রথম সুপার ওভারে ড্র, টানটান উত্তেজনায় দ্বিতীয় সুপার ওভারে জয় পাঞ্জাবের

প্রথম সুপার ওভারে ড্র, টানটান উত্তেজনায় দ্বিতীয় সুপার ওভারে জয় পাঞ্জাবের



SANGBAD EKALAVYA:

রবিবাসরীয় দ্বিতীয় ম্যাচে এক উত্তেজনাপূর্ণ ম্যাচের সাক্ষী থাকলো ক্রিকেট ভক্তরা। মরশুমে প্রথম ফলাফলের জন্য দু'বার সুপার ওভারের প্রয়োজন পরে। রান তাড়া করতে নেমে জয়ের কাছে পৌঁছেও ম্যাচ ড্র করতে সক্ষম হয় পাঞ্জাব। কিন্তু অনিশ্চয়তার খেলা ক্রিকেটে প্রথম সুপার ওভারও ড্র হলে ম্যাচ গড়ায় দ্বিতীয় সুপার ওভারে। ২ বল বাকি থাকতেই প্রয়োজনীয় রান তুলে নেয় পাঞ্জাব।


এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলে মহম্মদ শামি, অর্শদীপ সিংদের দাপটে একমাত্র কুইন্টন ডিকক ছাড়া প্রথম চার ব্যাটসম্যানই ব্যর্থ হয়। ম্যাচের তৃতীয় ওভারেই রোহিত শর্মাকে (৮ বলে ৯) বোল্ড করেন অর্শদীপ। ডিকক একদিক ধরে থাকলেও দ্রুত ফিরে যান সূর্যকুমার যাদব (০), ঈশান কিষান (৭ বলে ৭)। এরপর ডিককের সাথে কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন ক্রুনাল পান্ডিয়া (৩০ বলে ৩৪)। শেষদিকে পোলার্ড এর ৪টি ছয় ও ১টি চারের সাহায্যে ১২ বলে ৩৪ এবং কোল্টার নাইল (১২ বলে ২৪) এর সুবাদে ১৭৬-৬ এর স্কোর খাড়া করে মুম্বই। কুইন্টন ডিকক ওপেন করতে নেমে ৩টি করে চার ও চায়ের সাহায্যে ৪৩ বলে ৫৩ রান করেন। পাঞ্জাবের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন শামি এবং অর্শদীপ। 

জবাবী ব্যাট করতে নেমে চতুর্থ ওভারেই ময়াঙ্ক আগরওয়ালকে (১১ বলে ১০) বোল্ড করেন বুমরাহ। গত ম্যাচে বিস্ফোরক ইনিংস খেলা গেইল আজ ব্যর্থ (২১ বলে ২৪)। অধিনায়ক লোকেশ রাহুল একদিক ধরে রেখে চালিয়ে খেলছিলেন। ছোট্ট ইনিংস খেললেও তাকে সংগত দিয়েছেন নিকোলাস পুরান (১২ বলে ২৪)। ১৮ তম ওভারে রাহুলকে বোল্ড করে ফের আঘাত হানেন বুমরাহ। আউট হওয়ার আগে ৩টি ছয় ও ৭টি চারের সাহায্যে ৫১ বলে ৭৭ রানের ঝকঝকে ইইনিংস খেলে যান রাহুল। 

দীপক হুডার সৌজন্যে শেষ ওভারে পাঞ্জাবের টার্গেট দাঁড়ায় ৯ রান। যদিও ট্রেন্ট বোল্টের ওভারে ৮রানের বেশি তুলতে পারেনি হুডা এবং ক্রিস জর্ডন। শেষ বলে প্রয়োজনীয় ২ রান নিতে গিয়ে রান আউট হন জর্ডন। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে। মুম্বইয়ের হয়ে জসপ্রীত বুমরাহ ৩টি এবং রাহুল চাহার ২টি উইকেট নিয়েছেন। 

সুপার ওভারে বুমরাহ এর নিয়ন্ত্রিত বোলিংয়ে ২ উইকেট হারিয়ে মাত্র ৫ রান তুলতে সক্ষম হয় পাঞ্জাব। কিন্তু মুম্বই ব্যাটসম্যানরাও মহম্মদ শামির বিরুদ্ধে ৫ রানের বেশি তুলতে না পারায় দ্বিতীয় সুপার ওভারের প্রয়োজন পরে। প্রথমে ব্যাট করে মুম্বই ১ উইকেট হারিয়ে ১১ রান তোলে। ২ বল বাকি থাকতেই প্রয়োজনীয় রান তুলে নেয় গেইল এবং ময়াঙ্ক আগরওয়াল। 

No comments:

Post a Comment