Vi - লঞ্চ করার মাধ্যমে ভি আই এল পৃথিবীর বৃহত্তম ব্র্যান্ড সমন্বয় সম্পূর্ণ করল 



  • ভি আই এল এর 4G কভারেজ প্রায় এক বিলিয়ন মানুষের কাছে পৌঁছে গেছে। তাই নতুন ব্র্যান্ড Vi এক উজ্জ্বলতর আগামীকাল গড়ার কাজে প্রত্যেক ভারতীয়ের সঙ্গী হবে 
  • ভি আই এল বিশ্বমানের নেটওয়ার্ক তৈরি করেছে। এই নেটওয়ার্কের স্পেকট্রাম পোর্টফোলিও সবচেয়ে বড়, ক্ষমতা বিপুল এবং এর প্রযুক্তি 5G র জন্য তৈরি। ফলে উকলার তথ্য অনুযায়ী দিল্লী, মুম্বাই সহ অনেক বড় জায়গাতেই এই নেটওয়ার্ক দ্রুততম ইন্টারনেট পরিষেবা দেয়

  • এই ব্র্যান্ড ভবিষ্যতের উপযোগী এক টেলিকম কোম্পানি, যা ক্রেতাদের স্বার্থ দেখে এবং ব্যবসা বাণিজ্যের বৃদ্ধিতে সাহায্য করে

মুম্বাই, ৭ই সেপ্টেম্বর, ২০২০: ভারতের সবচেয়ে বড় দুটো ব্র্যান্ড ‘ভবিষ্যতের জন্য’ একত্রে জন্ম দিল এক নতুন ব্র্যান্ডের, যার নাম ‘Vi’ (‘উই’ হিসাবে উচ্চারিত)। ভবিষ্যতের দিকে তাকিয়ে তৈরি এই ব্র্যান্ড ক্রেতাদের জন্য এবং ক্রেতাদের স্বার্থ রক্ষা করতেই তৈরি। ভোডাফোন আইডিয়া লিমিটেড (ভি আই এল) আজ এক ভার্চুয়াল লঞ্চের মধ্যে দিয়ে তার সংযুক্ত ব্র্যান্ড পরিচিতি প্রকাশ করল। এই দুটো ব্র্যান্ডের সমন্বয়ে পৃথিবীর সবচেয়ে বড় টেলিকম ব্র্যান্ড সমন্বয়ের কাজ সমাপ্ত হল। 

Vi তৈরি হয়েছে শক্তিশালী, সর্বদা নির্ভরযোগ্য, তৎপর এবং এই অনবরত পরিবর্তনশীল সময়ে গ্রাহকের প্রয়োজনের সঙ্গে তাল মিলিয়ে চলা এক ব্র্যান্ড হিসাবে। এই ব্র্যান্ড এমনভাবে তৈরি যাতে ক্রেতা তাঁর বর্তমানকে আরো সুন্দর করে তুলতে পারেন আর তাঁর ভবিষ্যৎ হয় আরো উজ্জ্বল। Vi ভবিষ্যতের জন্য তৈরি এবং ডিজিটাল সমাজকে এগিয়ে যাওয়ার জন্য সবরকম সাহায্য করতে প্রস্তুত। 

নতুন ব্র্যান্ড লঞ্চ করে রবিন্দর টক্কর, এম ডি এবং সি ই ও, ভোডাফোন ইন্ডিয়া লিমিটেড, বলেন, “ভোডাফোন আইডিয়া দু বছর আগে সংযুক্ত কোম্পানি হিসাবে আত্মপ্রকাশ করেছে। তারপর থেকে আমরা এই দুটো বড় নেটওয়ার্ক, আমাদের কর্মী এবং কাজকর্মের সমন্বয় ঘটানোয় জোর দিয়েছি। আজ Vi নিয়ে আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। Vi আমাদের ক্রেতাদের জীবনে খুব গুরুত্বপূর্ণ পরিবর্তন ঘটাবে। ভারতীয়রা আশাবাদী এবং জীবনে বড় হতে চান। 
সেই প্রয়াসে একটা বিশ্বাসযোগ্য জুটি পেলে তাঁরা খুশি হবেন। ব্র্যান্ড হিসাবে Vi এর অবস্থানে তারই প্রতিশ্রুতি। Vi এর মূল লক্ষ্য হবে আরো বড় হতে গ্রাহকের যা যা প্রয়োজন সেগুলো যোগানো।” 

তিনি আরো বলেন, “এই ব্র্যান্ড সমন্বয় শুধু যে পৃথিবীর সবচেয়ে বড় টেলিকম সংযুক্তি সম্পূর্ণ করল তা নয়, ভবিষ্যতে আমাদের শক্তিশালী 4G নেটওয়ার্কে এক বিলিয়ন ভারতীয়কে বিশ্বমানের ডিজিটাল পরিষেবা দেওয়ার প্রয়াসেরও সূচনা করল। ভি আই এল এখন আগের চেয়েও হালকা আর তৎপর। 5G প্রযুক্তির জন্য প্রয়োজনীয় নীতির অনেকগুলো প্রয়োগ করে আমরা ভবিষ্যতের জন্য তৈরি, গ্রাহকের পরিবর্তিত প্রয়োজনের উপযোগী এক ডিজিটাল নেটওয়ার্কে পরিণত হয়েছি। এই নতুন ব্র্যান্ড লঞ্চ প্রমাণ করছে যে আমরা শুধু ক্রেতাদের পরিষেবা দিতে চাই না, আমরা চাই ক্রেতা, অংশীদার, আমাদের সাথে যুক্ত সমস্ত গোষ্ঠী এবং আমাদের কর্মচারীরা পান। এই লঞ্চ ডিজিটাল ইন্ডিয়ার পতাকা তুলে ধরতে আমাদের উৎসাহ এবং প্রতিজ্ঞারও প্রতীক। আমরা নিশ্চিত যে Vi এমন একটা ব্র্যান্ড যা শ্রদ্ধা এবং বিশ্বাস আদায় করে নেবে, সকলের ভালবাসা পাবে। উন্নততর Vi পরিষেবা দিতে আগের মতই আপনাদের সমর্থন পাওয়ার আশা রাখি।”

নতুন ব্র্যান্ড সম্বন্ধে মন্তব্য করতে গিয়ে কবিতা নায়ার, চিফ ডিজিটাল ট্রান্সফর্মেশন অ্যান্ড ব্র্যান্ড অফিসার, ভোডাফোন আইডিয়া, বলেন, “Vi ভারতের সবচেয়ে প্রিয় দুই ব্র্যান্ড ভোডাফোন আর আইডিয়ার শক্তিগুলো থেকে শক্তি সঞ্চয় করে। এই ব্র্যান্ড উচ্ছ্বল এবং উন্নতিকামী ভারতের প্রেরণায় প্রেরিত। প্রত্যেক ভারতীয়কে জীবনে উন্নতি করায় সাহায্য করতে Vi প্রতিজ্ঞাবদ্ধ। Vi বহুমুখী, নমনীয়, পরিবর্তনীয় এবং সর্বদা চালু। আগামী কয়েক মাসে Vi ক্রেতাদের সামনে অনবরত নানা উৎসাহব্যঞ্জক সম্ভাবনার পথ খুলে দেবে। এই ব্র্যান্ড নতুন যুগের জন্য, ইন্টারনেটে যুক্ত ইকোসিস্টেমের জন্য। উন্নততর ভবিষ্যৎ গড়তে আমাদের এই যাত্রায় সঙ্গী হওয়ার জন্য আমরা প্রত্যেককে আহ্বান জানাচ্ছি।” 

Vi - #TogetherForTomorrow 

Vi শুধু একটা নতুন পরিচিতি নয়, একটা নতুন ডিজাইন সিস্টেমও বটে। উত্তরাধিকার Vi এর শক্তি হলেও রূপান্তর ঘটানো তার উদ্দেশ্য এবং Vi নিজে সেই পরিবর্তনের লক্ষণ। 

সবরকমের ক্রেতা এবং ব্যবসা, শ্রেণি, ভূগোল, সে শহুরে বা গ্রামীণ যা-ই হোক --- এই ব্র্যান্ড সকলের জন্যই। এই ব্র্যান্ড সব ফর্ম্যাটের পক্ষেই নমনীয় এবং যে কোন জিনিসের সাথে জোড় বাঁধতে পারে।



Vi নামটা ভোডাফোন আর আইডিয়া নাম দুটোর সংক্ষিপ্ত রূপের চেয়ে অনেক বেশি। এটা আরো ছোট, আরো সহজ এবং ব্র্যান্ড দুটোর উৎস নির্দেশ করার সাথে সাথে Vi (‘উই’ হিসাবে উচ্চারিত) ভারতীয় সমাজের ঐক্যবদ্ধ প্রকৃতির প্রতিফলনও বটে। এই ব্র্যান্ড শুধু আমার নয়, বিশেষ করে আমাদের (‘উই’)।

আই (“i”) সর্বদা হলদে রঙের মোটা অক্ষরের ডট দিয়ে লেখা হচ্ছে। ওটা আত্মবিশ্বাসী, চমকপ্রদ এবং আনন্দদায়ক। এই আই ভারতের জীবন্ত এবং প্রগতিশীল স্পন্দনের প্রতীক। এটা অনন্য; অনবরত দারুণ সব সম্ভাবনার পথ খুলে দেয় এবং সর্বদা ক্রেতাকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়।

আজ থেকে Vi এর বিজ্ঞাপন টিভি এবং ডিজিটাল প্ল্যাটফর্মে দেখা যাবে, তারপর চলবে জোরদার মাল্টিমিডিয়া প্রচারাভিযান। ফলে আগামী কয়েক সপ্তাহ বাজারে এই ব্র্যান্ড নিয়ে গুঞ্জন চলবে।

Vi এর সাথে মেলামেশা করুন

ভি আই এল খুচরো আর ব্যবসায়িক – দু ধরনের ক্রেতারই পরিবর্তনশীল ডিজিটাল প্রয়োজন ও কানেক্টিভিটির প্রয়োজন মেটানোর ক্ষেত্রে বিশ্বমানের পরিষেবা দিতে প্রতিজ্ঞাবদ্ধ। ভি আই এল ক্রেতাদের উন্নততর নেটওয়ার্ক পরিষেবা, টাকার আরো বেশি মূল্য এবং আরো উত্তেজনার যোগান দেবে।

কোম্পানি “হ্যাপি সারপ্রাইজেস” বলে একটা প্রোগ্রাম ঘোষণা করেছে। এখানে সকলে Vi অ্যাপে নতুন লোগোটার সাথে মিশতে পারেন এবং তার সাথে কথাবার্তা বলে প্রতিদিন পুরস্কার পেতে পারেন।

এই মেলামেশার অঙ্গ হিসাবে কোম্পানি একটা অ্যাপ্লিকেশন লঞ্চ করেছে যা দিয়ে মোবাইল ইউজার তাঁর নিজের জন্য এক্সক্লুসিভ Vi টিউন বানাতে এবং ডাউনলোড করতে পারবেন। যে কোন মোবাইল ইউজার এই ফিচারটা ব্যবহার করার জন্য Vi অ্যাপ ডাউনলোড করে নিতে পারেন অথবা Vi (QM Vi in) ওয়েবসাইটে যেতে পারেন। এই টিউন বানানো খুব সহজ। ইউজারকে শুধু তাঁর দশ সংখ্যার মোবাইল নম্বরটা টিপতে হবে, তাহলেই শুধুমাত্র তাঁরই জন্য তৈরি রিংটোন পেয়ে যাবেন। এই উদ্যোগ যাঁরা Vi ক্রেতা নন তাঁদের জন্যও চালু আছে। আগামী কয়েক দিনে ডিজিটাল ইউজারদের সাথে আরো নানারকম মজার মেলামেশার পরিকল্পনা আছে। 

Download Link

Vi আরো শক্তিশালী, আরো উন্নত, আরো দ্রুত নেটওয়ার্কের প্রতিশ্রুতি দিচ্ছে 

ভি আই এল 5G প্রযুক্তির নীতিগুলোর ভিত্তিতে এক শক্তিশালী, ভবিষ্যতের উপযোগী নেটওয়ার্ক প্রস্তুত করেছে।

এর পাশাপাশি কভারেজ এবং ক্ষমতা বাড়ানোর জন্য 4G তেও বিনিয়োগ করে চলেছে। ভি আই এলের কভারেজে থাকা মানুষের সংখ্যা এখন ১ বিলিয়নে পৌঁছেছে। যখন দুই কোম্পানির সংযুক্তি ঘোষণা করা হয়েছিল, তখন এই সংখ্যা ছিল এর অর্ধেক। দুটো শক্তিশালী নেটওয়ার্কের সমন্বয় এবং ডাইনামিক স্পেকট্রাম রি-ফার্মিং (ডি এস আর), এম-এম আই এম ও, টি ডি ডি, স্মল সেলস, ক্লাউড এবং ওপেন আর এ এন এর মত নতুন যুগের প্রযুক্তি ব্যবহারের ফলে এবার ক্রেতারা এক উচ্চ ক্ষমতাসম্পন্ন, সংযুক্ত নেটওয়ার্কের ক্ষমতা উপভোগ করতে পারবেন। 

এইসব বিনিয়োগের ফলে নেটওয়ার্কের ক্ষমতার উল্লেখযোগ্য বৃদ্ধি হয়েছে এবং ভি আই এল ক্রেতাদের উন্নততর পরিষেবা দিতে পেরেছে। Vi ক্রেতারা অনেক সার্কলেই দ্রুততম 4G স্পিড উপভোগ করবেন। সেই সার্কলগুলোর মধ্যে দিল্লী আর মুম্বাইয়ের মত বড় মেট্রোও পড়ছে। 



Vi ডিজিটাল ইন্ডিয়ার জন্য 

কোম্পানির সঙ্ঘবদ্ধ ডিজিটাল রূপান্তরের প্রক্রিয়া শুরু হয়েছিল দুই কোম্পানির সংযুক্তি থেকে। কানেকশন নেওয়া থেকে শুরু করে ক্রেতা পরিষেবা পর্যন্ত ক্রেতার সব প্রয়োজনই এখন ডিজিটাল পদ্ধতিতে মেটে। ভবিষ্যতের উপযোগী বিশ্বমানের নেটওয়ার্ক হাতে থাকায় কোম্পানি এখন ক্রেতাকে সমস্ত পরিষেবাই অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে দেওয়ার উপর জোর দিচ্ছে।

ভি আই এল একগুচ্ছ ডিজিটাল ক্রেতা পরিষেবার ব্যবস্থা করেছে। যেমন হোয়াটস্যাপে আর ওয়েবসাইটে এ আই-চালিত বট, ডিজিটাল রিচার্জ। এগুলোর সাহায্যে কোন যোগাযোগা ছাড়াই পরিষেবা পাওয়া সম্ভব। 

ভোডাফোন আইডিয়া ইন্টারনেট অফ থিংস (IoT) চালনার ক্ষেত্রে বাজারে এক নম্বর শুধু নয়, পথিকৃৎ। বিশ্বমানের পরিকাঠামো এবং নূতনতর, আরো স্মার্ট প্রযুক্তি আনতে কোম্পানি বিনিয়োগ করে চলবে। এই প্রযুক্তিগুলোর মধ্যে আছে হাইস্পিড এবং সুরক্ষিত লিজড লাইন, এম আই এম ও এবং ক্লাউড পরিষেবা। 

ভারতীয় উদ্যোগের সঙ্গী Vi ব্যবসাগুলোকে ভবিষ্যতের জন্য উপযোগী প্রোডাক্ট ও পরিষেবা দিয়ে আরো পারদর্শী হয়ে উঠতে এবং ডিজিটাল যুগে যে সব নতুন সম্ভাবনা তৈরি হচ্ছে সেগুলোকে কাজে লাগিয়ে আরো বড় হতে সাহায্য করবে। ভি আই এল সর্বদা ব্যবসার প্রিয় টেলকো সঙ্গী হয়ে থাকতে চেষ্টা করে।