প্রধানমন্ত্রীর জন্মদিনে ৭১ ফুট লম্বা কেক উপহার সুরাটের বেকারির




আজ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। দেশের প্রধানমন্ত্রীর জন্মদিনে করোনা যোদ্ধাদের থিমে ৭১ ফুট লম্বা কেক তৈরি করল সুরাটের এক বেকারি। এই কেকের ওজনে ৭৭১ কিলো গ্রাম। প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপনের জন্য ওই বেকারি একটি ডিজিটাল অনুষ্ঠানের আয়োজন করেছে। সেই ওনুষ্ঠানেই কাটা হবে কেক। 




ওই বেকারির বিভিন্ন আউটলেটে ৭১ ফুটের বিরাট কেকের কিছু অংশ বিক্রির জন্যেও পাঠানো হবে বলে খবর। পাশাপাশি, বাচ্চাদের মধ্যে বিতরণ করা হবে বলেও জানা গেছে। বিভিন্ন সমাজ সচেতনতা মূলক অনুষ্ঠানের মধ্যে দিয়ে গত ৩ বছর ধরে সুরাটের এই ব্রেডলাইনার বেকারি প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করে আসছে।




করোনা যোদ্ধারা কেক কাটবেন বলে জানা গেছে। পাশাপাশি, এই কেক কেটে একটি বার্তাও দেওয়া হবে, করোনা সংকট কাঁটিয়ে আমরা জয়ী হব। এমনটাই জানালেন সুরাটের প্রাক্তন মেয়র অস্মিতা সিরোইয়া; কোভিড প্রটোকল মেনেই সম্পন্ন হবে অনুষ্ঠান। 




এই অনুষ্ঠানের আয়োজক নীতিন প্যাটেল জানান, “প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপনের কেক তৈরি করা হয়েছে করোনা যোদ্ধা-দের থিমে। কেক কাটার অনুষ্ঠানের সময়ও সমস্ত কোভি-১৯ প্রোটোকল মেনে চলা হবে। এই অনুষ্ঠানে সাতজন করোনাযোদ্ধাও উপস্থিত থাকবেন। কেকের গায়ে সমস্ত করোনাযোদ্ধাদের ছবি রয়েছে। সেই তালিকায় রয়েছেন চিকিৎসক, নার্স, সংবাদমাধ্যমের কর্মী, পুলিশ, প্লাজমা ডোনাররা।সামাজিক দূরত্ব বিধি নিশ্চিত করতে গোটা অনুষ্ঠানটাই হবে ডিজিটালি।''




তিনি আরও জানান, প্রথমে আমরা বাচ্চাদের মধ্যে কেক বিতরণ করব। বিতরণের পর ভাপি থেকে বদোদরা পর্যন্ত আমাদের বেকারির যত আউটলেট রয়েছে, সব জায়গাতেই মিলবে প্রধানমন্ত্রী জন্মদিনের কেক। বাড়িতে বসে অনলাইনে মোদিজির জন্মদিনের অনুষ্ঠান দেখার সময় চাইলে আমাদের যেকোনও আউটলেট থেকে ৫০০ গ্রামের সেই কেক কিনে নিতে পারেন।”