বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের হুশিয়ারি মন্ত্রীর



সঞ্জিত কুড়ি, পূর্ব বর্ধমান


আগামী দিনে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের জন্য কর্মীদের চরম হুশিয়ারি দিলেন মন্ত্রী স্বপন দেবনাথ।




আজ বর্ধমান রেলস্টেশন চত্বরে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের নির্দেশে পূর্ব বর্ধমান শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে।পূর্ব বর্ধমান জেলা আই এন টি টি ইউ সি, পূর্ব বর্ধমান জেলা তৃণমূল যুব কংগ্রেস, জেলা তৃণমূল মহিলা কংগ্রেস, জেলা তৃণমূল সংখ্যালঘু সেল এর সহযোগিতায়,কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।এদিনের সভায় প্রধান বক্তা ছিলেন মন্ত্রী স্বপন দেবনাথ ।



অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী স্বপন দেবনাথ বলেন বিগত বাম জমানায় ঋণের বোঝা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় কে সরকারে আসতে হয়েছিল। ইউ পি এ সরকারের কাছে বিগত বাম আমলে নেওয়া ঋণ মওকুবের দাবির আবেদন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনও বলা হয়েছিল ঋণ মুকুব না করলোও ঋণের সুদ যেন মওকুব করায়। কিন্তু তা করেননি বিগত ইউ পি এ সরকার এবং বর্তমান মোদি সরকার।তাহলে এটা কি বাংলার প্রতি পুরোপুরি বঞ্চনা নয়।ভারতবর্ষের মধ্যে অন্য রাজ্যকে যদি করা হয় তবে বাংলাকে কেন করা হবে না।এটা বাংলার প্রতি পুরোপুরি বঞ্চনার দাবি করেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় নিজের জীবনের ঝুঁকি নিয়ে সিপিএমের বিরুদ্ধে লড়াই করে আজকে তিনি মুখ্যমন্ত্রী হয়েছেন। জিএসটির জন্য যে টাকা পাওয়ার কথা সেটাও বঞ্চনা করছে কেন্দ্র।আম্ফান করোনার জন্য প্রথমে রাস্তায় নেমেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।মানুষের পাশে ছিলো রাজ্যের তৃণমূল কংগ্রেস। আমফানের সাড়ে ৬ হাজার কোটি টাকার উপর ব্যয় করেছে রাজ্য সরকার। এর মধ্যে মাত্র এক হাজার কোটি টাকা দিয়েছেন কেন্দ্র ।আম্ফানের ক্ষতি হয়েছে রাজ্যের ৬০ টি জেলা।
 



মুখ্যমন্ত্রীর ঘোষিত কর্মসূচি হিসেবে আজ কালনা কাটোয়া মেমোরি সহ সমস্ত ব্লকের কেন্দ্রে বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ সভা হচ্ছে। করোনার কারণে রাজ্যের প্রায় দু'কোটির উপর মানুষ কাজ হারিয়েছে।ভারতবর্ষের অন্য রাজ্যে চাকরিপ্রার্থীদের মাইনে থেকে টাকা কাটা হয়েছে কিন্তু পশ্চিমবাংলা তা হচ্ছে না।কোন সরকারী কর্মচারী মাইনে থেকে টাকা কাটা হয়নি। এমনকি কোন কর্মচারীকে কাছ থেকে ছাঁটাই করা হয়নি। বরঞ্চ উন্নয়ন কে অব্যাহত রেখেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  



নাম ঘোষনা না করে মন্ত্রী স্বপন দেবনাথ বলেন, ধর্মকে নিয়ে তার রাজনীতি করছেন। পুলিশকে বিভ্রান্ত করছেন তারা।তৃণমূল কংগ্রেসের লড়াইতে পুলিশ লাগবে না ।বিজেপি যা দরকার তৃণমূল কংগ্রেস একাই করতে পারে পুলিশের দরকার নেই ।আগামী দিনের সেই লড়াইয়ের জন্য আমাদের তৈরি থাকতে হবে। আগামী দিনে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের জন্য কর্মীদের চরম হুঁশিয়ারি দিলেন মন্ত্রী স্বপন দেবনাথ।