হায়দ্রাবাদকে সাত উইকেটে হারিয়ে জয়ে ফিরলো শাহরুখের নাইট রাইডার্স



SANGBAD EKALAVYA:

কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদ দুটি দলই আইপিএলের চলতি সংস্করণে হার দিয়ে অভিযান শুরু করেছিলো। টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে ব্যাঙ্গালোরের কাছে ১০ রানে হেরেছিলো হায়দ্রাবাদ এবং পঞ্চম ম্যাচে ৪৯ রানের বড় ব্যবধানে মুম্বইয়ের কাছে হারতে হয়েছিলো কেকেআর কে। শনিবাসরীয় ম্যাচে এই দুই দল মুখোমুখি হয়েছিল নিজেদের প্রথম জয়ের খোঁজে। যেখানে বাজি জিতে নেয় শাহরুখের নাইটরা। হায়দ্রাবাদকে ৭ উইকেটে হারিয়ে প্রথম জয়ের স্বাদ পায় কলকাতা।

এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন হায়দ্রাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। যদিও কলকাতার বোলারদের সামনে রানের গতি বাড়াতে পারেননি দুই বিস্ফোরক ওপেনার ওয়ার্নার (৩০ বলে ৩৬) এবং জনি বেয়ারস্টো (১০ বলে ৫)। ১০ ওভারের মধ্যে দুজন ফায়ার যাওয়ার পর দলের হাল ধরেন মনীশ পান্ডে (৩৮ বলে ৫১) এবং ঋদ্ধিমান সাহা (৩১ বলে ৩০)। পান্ডে ২টি ছয় ও ৩টি চারের সাহায্যে অর্ধশতরান করলেও রানের গতি সেভাবে বাড়াতে পারেননি।প্যাট কামিন্স (৪-০-১৯-১), বরুণ চক্রবর্তী (৪-০-২৫-১) এবং রাসেলদের (২-০-১৬-১) বোলিংয়ে হায়দ্রাবাদ ১৪২-৪ এ নিজেদের ইনিংস শেষ করে। 

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই নারিনের (০) উইকেট হারালেও শুভমান গিল এবং নীতিশ রানা (১৩ বলে ২৬) রানরেট ভালো রেখেই এগোচ্ছিলেন। এরপর রশিদ খান (৪-০-২৫-১) নিজের প্রথম ওভারেই অধিনায়ক কার্তিককে শূন্য রানে এলবিডব্লিউ করে দেন। যদিও টি-২০ এর হিসেবে আপাত কম রানের টার্গেট অতিক্রম করতে কোনো সমস্যা হয়নি কেকেআরের। ইয়ন মরগ্যান (২৯ বলে অপরাজিত ৪২) কে সাথে নিয়ে ম্যাচ জিতে ফেরেন সদ্য ২১ বছরে পা দেওয়া তরুণ ওপেনার শুভমান গিল। ২টি ছয় ও ৫টি চারের সাহায্যে ৬২ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন তিনি। রশিদ খান ছাড়া হায়দ্রাবাদের হয়ে একটি করে উইকেট পেয়েছেন খলিল আহমেদ এবং টি নটরাজন।