হিটম্যান শো এবং অতিরিক্ত রাসেল নির্ভরতায় প্ৰথম ম্যাচে হার নাইটদের


SANGBAD EKALAVYA:

হার দিয়ে আইপিএল ২০২০ অভিযান শুরু হল কলকাতা নাইট রাইডার্স এর। টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স এর বিরুদ্ধে টসে জিতে নিজেদের প্রথম ম্যাচে ফিল্ডিং করতে নামে শাহরুখের নাইটরা। শুরুতেই কুইন্টন ডিকক এর উইকেট হারালেও খেলা ধরে নেন অপর ওপেনার অধিনায়ক রোহিত শর্মা এবং সূর্যকুমার যাদব (২৮ বলে ৪৭)। দুদিক থেকে দুজনেই চালিয়ে খেলে রানের গতি বাড়াতে থাকেন। সন্দীপ ওয়ারিয়র (৩-০-৩৪-০), প্যাট কামিন্স (৩-০-৪৯-০), কুলদীপ যাদব (৪-০-৩৯-০) কাউকেই রেয়াত করেননি। ১১ তম ওভারে সূর্যকুমার রানআউট হওয়ার পর অধিনায়ককে সঙ্গত দেন সৌরভ তিওয়ারি (১৩ বলে ২১)।

১৮ তম ওভারে ৬টি ছয় ও ৩টি চারের সাহায্যে ৫৪ বলে ৮০ রানের ঝকঝকে ইনিংস খেলে আউট হন রোহিত। এরপর হার্দিক পান্ডিয়া (১৩ বলে ১৮) এবং পোলার্ডের (৭ বলে ১৩) সৌজন্যে  ২০ ওভারে ১৯৫-৫ এ ইনিংস শেষ করে মুম্বই। শিবম মাভি ২ উইকেট, সুনীল নারিন এবং আন্দ্রে রাসেল একটি করে উইকেট পেয়েছেন ।

১৯৬ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে তৃতীয় ওভারেই শুভমান গিলের (১১ বলে ৭) উইকেট তুলে নেন ট্রেন্ট বোল্ট। দ্রুত ফিরে যান সুনীল নারিনও (১০ বলে ৯)। এরপর অধিনায়ক দীনেশ কার্তিক (২৩ বলে ৩০) এবং নীতিশ রানা (১৮ বলে ২৪) খেলা ধরে নেন। ১১ ও ১২ তম ওভারে পরপর কার্তিক এবং রানা ফিরে গেলে রান তোলার গতি কমে আসে।মুম্বই বোলারদের আঁটোসাঁটো বোলিংয়ে এরপর খুব একটা সুবিধা করতে পারেনি নাইটদের প্রধান ভরসা আন্দ্রে রাসেল (১১ বলে ১১) এবং ইয়ান মর্গ্যান (২০ বলে ১৬) সহ অন্যান্য ব্যাটসম্যানরা।

১৮ তম ওভারে বুমরাহ এর বলে চারটি ৬ সহ ২৭ রান তোলেন প্যাট কামিন্স (১২ বলে ৩৩)। যদিও রাহুল চাহার (৪-০-২৬-২), জেমস প্যাটিনসন (৪-০-২৫-২), ট্রেন্ট বোল্ট (৪-১-৩০-২), জসপ্রীত বুমরাহ (৪-০-৩২-২),  দের দাপটে শেষ ওভারে কলকাতার টার্গেট দাঁড়ায় ৫৪ রান। ২০ ওভারে ১৪৬-৯ এই শেষ হয় কলকাতার দৌড়। ৪৯ রানে ম্যাচ যেতে মুম্বই।