Gunjan Saxena - The Kargil Girl এর স্ত্রিমিং বন্ধ করা যাবে না- জানালো Delhi High Court

Gunjan Saxena - The Kargil Girl এর স্ত্রিমিং বন্ধ করা যাবে না- জানালো Delhi High Court




'গুঞ্জন সাক্সেনা - দ্য কারগিল গার্ল'-র (Gunjan Saxena - The Kargil Girl) স্ট্রিমিং বন্ধ রাখার আবেদন করেছিলেন ভারতীয় বায়ুসেনা ও কেন্দ্র সরকার। ওই সিনেমায় তাদের নেতিবাচকভাবে দেখানো হয়েছে বলে দাবি ভারতীয় বায়ুসেনা (IAF) ও কেন্দ্রের। তাই স্ট্রিমিং বন্ধ রাখার আবেদন জানিয়ে তারা দিল্লি হাইকোর্টে মামলা করে। 


কিন্তু তাদের আবেদন খারিজ করে দিলো দিল্লি হাইকোর্ট (Delhi High Court)। OTT প্ল্যাটফর্মে সিনেমাটি মুক্তি পাওয়ার আগে কেন আদালতে আবেদন করা হয়নি, তা নিয়ে প্রশ্ন তোলে আদালত। এই বিষয়ে কেন্দ্রের কাছে জানতে চেয়েছেন দিল্লি হাইকোর্টের বিচারপতি রাজীব শাকধর। তিনি বলেছেন যে ছবিটি ইতিমধ্যেই মুক্তি পেয়ে গেছে তাই এখন নিষেধাজ্ঞা চাপানো যাবে না।

কেন্দ্রের প্রতিনিধিত্বকারী অতিরিক্ত সলিসিটর জেনারেল সঞ্জয় জৈন মামলার শুনানিতে বলেছেন, সিনেমাটিতে বায়ুসেনার ভুল ছবি তুলে ধরা হয়েছে। কারণ, ছবিতে দেখানো হয়েছে যে বায়ুসেনা লিঙ্গ পক্ষপাতদুষ্ট, যা সঠিক নয়। 

সব শোনার পর হাইকোর্ট ধর্মা প্রোডাকশন প্রাইভেট লিমিটেড [Dharma Productions Private Limited] এবং নেটফ্লিক্সের [Netflix] এই বিষয়ে জবাব চেয়েছে। আদালত আরও বলেছে যে, প্রাক্তন ফ্লাইট লেফটেন্যান্ট গুঞ্জন সাক্সেনাকেও এই মামলাতে অংশ নিতে হবে এবং  তাঁকেও নিজের বক্তব্য জানাতে বলা হয়েছে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ