প্রয়াত মাইক্রোসফটের কো-ফাউন্ডার বিল গেটসের বাবা সিনিয়র বিল গেটস



৯৪ বছর বয়সে প্রয়াত মাইক্রোসফটের কো-ফাউন্ডার বিল গেটসের বাবা সিনিয়র বিল গেটস। সিনিয়র বিল গেটস পেশায় আইনজীবী ছিলেন। মঙ্গলবার উইলিয়াম হেনরি গেটস পরলোক গমন করেন বলে জানা গেছে। 



১৯২৫-এর ৩০ নভেম্বর ওয়াশিংটনের ব্রেমার্টনে জন্মগ্রহণ করেন উইলিয়াম হেনরি গেটস জুনিয়র।দীর্ঘদিন ধরে অ্যালঝাইমারে ভুগছিলেন। এদিন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 



বাবার মৃত্যুতে টুইট বার্তায় বিল গেটস জানান, “আমার বাবা ছিলেন প্রকৃত বিল গেটস। আমি যা হওয়ার চেষ্টা করে গেছি তার সবটাই তিনি। আমি তাঁকে প্রতিদিন মিস করব।”



নিউইয়র্ক টাইমসে জানানো হয়েছে, বিশ্বের অন্যতম জনকল্যাণকর সংস্থা বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন সিনিয়র গেটস। বিল গেটস বলেছেন, “আমাদের ফাউন্ডেশনের উপরে বাবার গুরুত্ব অপরিসীম। কীভাবে সময় বাঁচিয়ে জনসেবার কাজে যুক্ত হওয়া যায়, তা বাবা-মায়ের থেকে শৈশবেই শিখেছি।”



বিল গেটস আরও বলেন, “বিল অ্যান্ড মেলিন্ডা ফাউন্ডেশন আজ যে জায়গায় দাঁড়িয়েছে, তা বাবা ছাড়া কখনওই সম্ভব হত না। তিনিই এই ফাউন্ডেশনের গুরুত্ব নির্ধারণ করেছেন। কোনও কিছু শেখার বিষয়ে তিনি ছিলেন বিচারবুদ্ধি সম্পন্ন, সহযোগিতা প্রবণ মনোযোগী ছাত্র। তীব্র আত্মমর্যাদা সম্পন্ন মানুষটি যেকোনও রকমের ভণ্ডামিকে ঘৃণা করতেন।''