বিদ্যাসাগরের দ্বিশত জন্মবার্ষিকীর পূর্তি উপলক্ষে বিদ্যালয়ে আবক্ষ মূর্তির আবরন উন্মোচন



অরিন্দম বন্দ্যোপাধ্যায়, হাওড়া:

হাওড়া জেলার শ্যামপুর উত্তর চক্রের অন্তর্গত ঘুঘুবেশিয়া মহাকালী প্রাথমিক বিদ্যালয়ে আজ এক অত্যন্ত ঘরোয়া অনুষ্ঠানে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের দ্বিশত জন্মবার্ষিকী পূর্তির প্রাক্কালে বিদ্যাসাগর মহাশয়ের আবক্ষ মূর্তির আবরন উন্মোচন করা হয়।

এই অনুষ্ঠানে এলাকার মানুষজন ছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ৭৫ বছর উদযাপন  কমিটির সভানেত্রী সুজাতা হাজরা। বিদ্যালয়ের প্রাঙ্গণে  বিদ্যাসাগর মহাশয়ের আবক্ষ মূর্তির আবরন উন্মোচন করেন স্থানীয় শিশু শিক্ষা কেন্দ্রের সহায়িকা ঝর্না দাস। অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র তথা এলাকার বিশিষ্ট সঙ্গীত শিল্পী দুলাল জানা।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক রামমোহন আদক জানান, "করোনা স্বাস্থ্য বিধি সম্পূর্ণভাবে  মেনে এই অনুষ্ঠান আয়োজন  করা হয়েছে। তাই ইচ্ছা থাকলেও বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করতে পারেনি।" তিনি আরো জানান, "বিদ্যালয়ের ৭৫ বর্ষের স্মারক পত্রিকা 'হীরক' প্রকাশ করা হয়। এই পত্রিকা  উদ্বোধন করেন বিশিষ্ট সাহিত্যিক ও চিকিৎসক ডা: নবীনচন্দ্র খাঁড়া।"

এছাড়াও 'উত্তরণ' নামের একটি বৃক্ষ রোপণ করা হয়। এই প্রাথমিক বিদ্যালয়ের দুই সহকারী শিক্ষক তাপস মন্ডল ও প্রলয় সাঁতরা অক্লান্ত পরিশ্রমে সমগ্র অনুষ্ঠানটি সফলতা পায়।