বিদ্যাসাগরের জন্মদ্বিশতবর্ষে কৃষ্ণনগর পাবলিক লাইব্রেরীতে পাঠ্যপুস্তক ও গবেষণা কেন্দ্রের উদ্বোধন



বিদ্যাসাগরের দ্বিশত জন্মবর্ষ পূর্তিদিবসে কৃষ্ণনগর পাবলিক লাইব্রেরীতে পাঠকদের ও গবেষণার জন্য পাঠ্যপুস্তক ও গবেষণা সহায়ক কেন্দ্রের উদ্বোধন করা হলো।২৬শে সেপ্টেম্বর বিকাল ৩টের সময় লাইব্রেরীর দ্বিতলে  নরেশ নন্দিনী সরকার স্মৃতি পাঠ্যপুস্তক ও গবেষণা সহায়ক কেন্দ্রের উদ্বোধন করেন ডঃ অজ্ঞলি সরকার। 



আরও পড়ুনঃ  ১ অক্টোবর থেকে স্বাভাবিক হচ্ছে অনেক কিছুই- বড়  ঘোষণা মুখ্যমন্ত্রীর

১৮৫৬ সালে এই লাইব্রেরী শহরের মধ্যে স্থাপিত হয়।বহু প্রাচীন এই লাইব্রেরীতে বহু দুষ্প্রাপ্য বই ও পুঁথি সংরক্ষিত আছে। ১লা জুলাই গ্রন্থাগারের প্রতিষ্ঠাদিবসে এই কক্ষ নির্মানের উদ্যোগ নেওয়া হয় আজ ২৬ সেপ্টেম্বর ২০২০ উদ্বোধনের পর সকলের জন্য উন্মুক্ত করা হলো।



গ্রন্থাগারের উন্নতিকল্পে কৃষ্ণনগরের সরকার পরিবার শ্যামরজ্ঞন সরকার ও বিশ্বরজ্ঞন সরকার স্মৃতি কক্ষসহ নরেশনন্দিনী সরকার স্মৃতি পাঠ্যপুস্তক ও গবেষণা সহায়ক কেন্দ্র নির্মান করে  সরকার পরিবার দান হিসাবে ২৬ শে সেপ্টেম্বর ২০২০ গ্রন্থাগার কর্তৃপক্ষকে হস্তান্তর করেন। 

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সাহিত্যিক ডঃ সুধীর চক্রবর্ত্তী, শিলান্যাস করেন শ্রী সজ্ঞিত দত্ত,। এছাড়া অনুষ্ঠানে সুবীর সিংহ রায়,স্বদেশ রায়,শিবনাথ চৌধুরী, শশীগোপাল সরকার, রামকৃষ্ণ দে প্রমুখ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সরকার পরিবারের এই উদ্যোগে শহরবাসী ও পাঠকগন সাধুবাদ জানান।