পূজার আগেই ঢেলে সাজানোর পরিকল্পনা ফ্লিপকার্টে-র, ১৩০০০ মুদিখানা দোকান থেকে মিলবে ফ্লিপকার্টের দ্রব্য  



বিশ্বজিৎ দাস, সংবাদ একলব্যঃ  ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্টের পরিষেবা সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। প্রোডাক্টের গুণমান, দাম এবং কাস্টমারদের চাহিদার জন্য অধিকাংশ মানুষ ফ্লিপকার্টে জিনিসপত্র কিনে থাকেন।


ফ্লিপকার্ট শুক্রবার জানিয়েছে যে তারা  অক্টোবর মাসে উৎসব শুরু হওয়ার আগে ফ্লিপকার্ট এর বিভিন্ন দ্রব্যের বিক্রির জন্য 13,000 মুদির দোকান থেকে ফ্লিপকার্টের দ্রব্য পাওয়া যাবে।


ভারতীয় এই ই-কমার্স সংস্থা এটিও জানিয়েছে যে, এটি তার গ্রাহকদের আরও দ্রুত এবং ব্যক্তিগত ই-কমার্সের প্রয়োজনীয়তার জন্য  সারাদেশে 50,000 কিরানা রয়েছে। এটি এই প্রোগ্রামের একটি অংশ। সংস্থাটির বিবৃতিতে বলা হয়েছে,ফ্লিপকার্টের টিম অনলাইনে আবেদনের মাধ্যমে কিরণগুলির যোগাযোগবিহীন বোর্ডিং শুরু করেছে।


এই ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট ভারতবর্ষের পূর্ব রাজ্যগুলির শহরগুলিতে যেমন কলকাতা, গুয়াহাটি, শিলচর এবং শিলং কিরানা প্রোগ্রামের জন্য অন্তর্ভুক্ত রয়েছে। যা ছোট খুচরা বিক্রেতাদের এবং ডিজিটাল বাণিজ্যের সাথে গ্রাহকদের সংযুক্ত করে ই-বাণিজ্যকে আরও বড় করে তুলবে। কিরানা প্রোগ্রামটি দেশজুড়ে কয়েক মিলিয়ন ছোট খুচরা বিক্রেতার জন্য বিভিন্ন দ্রব্যের ব্যবসা করতে সুবিধা হবে।


উল্লেখ্য, এই প্রোগ্রামটিতে ফ্লিপকার্ট হোলসেলও অন্তর্ভুক্ত রয়েছে।এটি একটি ডিজিটাল বি 2 বি মার্কেটপ্লেস; যেখানে স্থানীয় নির্মাতারা এবং এমএসএমইগুলি খুচরা বিক্রেতাদের এবং অন্যান্য  ব্যবসায়ের সাথে সংযুক্ত করার লক্ষ্যে  রাখার চেষ্টা করছে।