জাতীয় শিক্ষানীতি ২০২০ প্রতিরোধে জেলা শিক্ষা কনভেনশন




"জাতীয় শিক্ষানীতি' ২০২০" প্রতিরোধে আজ কোচবিহার জেলা শিক্ষা কনভেনশন অনুষ্ঠিত হয় । এই শিক্ষা কনভেনশনের আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা আন্দোলনের অন্যতম নেতৃত্ব বাণীকান্ত ভট্টাচার্য্য, বিশিষ্ট শিক্ষক প্রলয় ভট্টাচার্য, এআইডিএসও কোচবিহার জেলা সম্পাদক কমরেড জহিদুল হক, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক কমরেড মনিশঙ্কর পট্টনায়ক। 

কনভেনশনে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা সভাপতি স্বপন কুমার বর্মন। জেলার বিভিন্ন অংশের ছাত্র-ছাত্রী অভিভাবক অনলাইন মাধ্যমে এবং বিভিন্ন প্রান্তে বক্স ও অন্য মিডিয়ার মাধ্যমের একত্রিত হয়ে এই কনভেনশনে অংশ নেয়। আরও পড়ুনঃ কোচবিহারে ভাইরাল গোলাপী আকাশ 

কনভেনশনে জাতীয় শিক্ষানীতি২০২০-বাতিলের দাবিতে প্রস্তাব পাঠ করা হয় এবং জেলার স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের আলোচনা ও সমর্থন নিয়ে প্রস্তাবটি পাশ করা হয়।

উপস্থিত আলোচকবৃন্দ মনে করেন চূড়ান্ত ছাত্র স্বার্থবিরোধী এবং শিক্ষার প্রাণসত্তা ধ্বংসকারী এই জাতীয় শিক্ষানীতি তাই তারা এই নীতি বাতিলের দাবি তোলেন, সাথে সাথে ছাত্র-শিক্ষক-অভিভাবকদের কাছে একত্রে শিক্ষার অধিকার রক্ষার এই আন্দোলনে এগিয়ে আসার আবেদন জানান।

জেলাজুড়ে প্রায় চার হাজারের মত ছাত্র ছাত্রীরা এই প্রোগ্রামটিতে অংশ নেয়।