Axis Bank launches ‘Full Power Digital Savings Account’


যাতে ভিডিও কে ওয়াই সি এবং তাৎক্ষণিক ই-ডেবিট কার্ডের সুবিধাও থাকছে

· এক নিমেষে সেভিংস অ্যাকাউন্ট খুলুন ৪ টে সহজ ধাপে
· ব্যাঙ্কের শাখায় না গিয়ে এবং কাগজপত্র ছাড়াই সম্পূর্ণ কে ওয়াই সি অ্যাকাউন্ট
· ই-ডেবিট কার্ডের সাহায্যে অ্যাকাউন্ট খোলার সঙ্গে সঙ্গে লেনদেন শুরু করা যাবে
· ২৫০ এর বেশি ব্যাঙ্কিং পরিষেবা অনলাইনেই পাওয়া যাবে



আজকের নতুন স্বাভাবিকত্বে গ্রাহকদের জন্য পরিষেবা জারী রাখতে অ্যাক্সিস ব্যাঙ্ক লঞ্চ করল পূর্ণ ক্ষমতার ডিজিটাল সেভিংস অ্যাকাউন্ট। এই অ্যাকাউন্ট খোলা যাবে ভিডিও কে ওয়াই সি দিয়ে এক নিমেষে ৪ টে সহজ ধাপে। এই সময়ের সুবিধা-অসুবিধার কথা মাথায় রেখে এই প্রোডাক্ট এমনভাবে তৈরি করা হয়েছে যাতে শুধু যে গ্রাহক ২৫০ এর বেশি পরিষেবা অনলাইনে পাবেন তা নয়, ‘ই-ডেবিট কার্ড’[E-debit card] নামের একটা ভার্চুয়াল ডেবিট কার্ডও পাবেন। তা দিয়ে অ্যাকাউন্ট খোলা মাত্রই তিনি লেনদেন শুরু করতে পারবেন।




· গ্রাহকদের ব্যাঙ্কের শাখায় যাওয়ার দরকারই পড়বে না কারণ এই অ্যাকাউন্ট পূর্ণ কে ওয়াই সি ডিজিটাল সেভিংস অ্যাকাউন্ট

· গ্রাহকদের আর ডেবিট কার্ড পাওয়ার জন্য অপেক্ষা করতে হবে না, অ্যাকাউন্ট খোলা মাত্রই একটা ই-ডেবিট কার্ড দেওয়া হবে
· লেনদেনের কোন ঊর্ধ্বসীমা নেই, যে সুবিধা আধা কে ওয়াই সি ডিজিটাল সেভিংস অ্যাকাউন্টে পাওয়া যায় না
· এফ ডি / আর ডি, এম এফ, ইন্সিওরেন্স, দেনা / ক্রেডিট কার্ড, বিভিন্ন বিল মেটানো ইত্যাদি ২৫০ এরও বেশি পরিষেবা পাওয়া যাবে

এই ই-ডেবিট কার্ড গ্রাহকদের কিছু অতিরিক্ত সুবিধাও দিচ্ছে, যেমন:

· ১ বছরের জন্য ৯৯৯ টাকা মূল্যের টাইমস প্রাইম সদস্যপদ শুভেচ্ছা হিসাবে
· Zee5, TOI+, Gaana Plus, Cure.Fit Live এর মত কিছু প্রিমিয়াম সাবস্ক্রিপশন। এ ছাড়াও থাকছে খাওয়া দাওয়া, কেনাকাটা, স্বাস্থ্য এবং ভ্রমণের মত বিভিন্ন ক্ষেত্রে এক্সক্লুসিভ পুরস্কার ও সুযোগ সুবিধা।
· আপনার অনলাইন খরচে ১% ক্যাশব্যাক (অন্তত ৫০০ টাকার কেনাকাটায় প্রতি মাসে সর্বাধিক ২০০/-)




এই উপলক্ষে সমীর শেঠি, হেড – ডিজিটাল ব্যাঙ্কিং, অ্যাক্সিস ব্যাঙ্ক, বলেন “ব্যাঙ্ক হিসাবে আমাদের লক্ষ্য এই নতুন স্বাভাবিকত্বে গ্রাহকদের জীবনে আমাদের ভূমিকাও নতুন করে স্থির করা। তাই তাঁদের আরো বেশি সুবিধা ও স্বাচ্ছন্দ্য দেওয়ার চেষ্টা করছি এমন একটা সময়ে যখন ব্যাঙ্কিং পরিষেবার ডিজিটাল দিকটার গুরুত্ব বেড়ে গেছে। সেই চেষ্টা করতে করতেই কোভিডোত্তর দুনিয়ায় আমাদের ডিজিটাল ব্যাঙ্কিং ব্যবস্থাকে আমরা অনেকটা উন্নত করে ফেললাম ‘ফুল পাওয়ার ডিজিটাল সেভিংস অ্যাকাউন্ট’ লঞ্চ করে। অন্যদের তুলনায় এই প্ল্যাটফর্মের সবচেয়ে বড় সুবিধাটা হল গ্রাহক সেভিংস অ্যাকাউন্ট খোলার কাজটা প্রথম থেকে শেষ পর্যন্ত ডিজিটালিই করতে পারেন। উপরন্তু আমাদের গ্রাহকদের লেনদেন শুরু করার জন্য ডেবিট কার্ড এসে পৌঁছানো পর্যন্ত অপেক্ষা করতে হবে না। এর ফলে আমাদের পরিষেবাগুলোর মাধ্যমে ডিজিটাল রূপান্তর ঘটানোর পথে আমরা আরেক পা এগোলাম। গ্রাহকদের হাতে পূর্ণ ক্ষমতা তুলে দেওয়ার কাজও আরেকটু এগোল।”

ভিডিও কে ওয়াই সি র ৪ টে সহজ পদক্ষেপ হল: ১) ওটিপির মাধ্যমে গ্রাহক যাচাই, ২) সেভিং অ্যাকাউন্ট খুলতে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ, ৩) প্রারম্ভিক টাকা জমা এবং ৪) কে ওয়াই সি প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য ব্যাঙ্কের প্রতিনিধির সাথে একটা ছোট্ট ভিডিও কল। 

গ্রাহকরা এখন দ্রুত ডিজিটাল ব্যাঙ্কিং এর দিকে চলে যাচ্ছেন, তাই অ্যাক্সিস ব্যাঙ্ক তাঁদের শ্রেষ্ঠ মানের ব্যাঙ্কিং পরিষেবা দিতে প্রতিজ্ঞাবদ্ধ। এই প্রোডাক্ট শাখাগুলোর বাইরে এবং কাজের সময় ছাড়াও গ্রাহকদের জন্য ব্যাঙ্ক খুলে রাখার উপায়। আজকের নতুন স্বাভাবিকত্বে আমাদের গ্রাহকরা নমনীয় হয়েছেন। স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার জন্য তাঁরা সব কাজ করার নতুন পদ্ধতি গ্রহণ করেছেন। তাঁদের এই প্ল্যাটফর্ম সম্বন্ধে সচেতন করতে এবং প্রশিক্ষণ দিতে একটা সর্বাঙ্গীণ ব্র্যান্ড ক্যাম্পেন লঞ্চ করা হয়েছে।