এবার করোনার খেল খতম! ভারতের ডি স্কেলিন তৈরি করলো SHYCOCAN, মিলেছে FDA, EU এর অনুমোদন

India’s De Scalene wins FDA, EU approval for Shycocan to neutralise coronavirus

WEBDESK NEWS:

বেঙ্গালুরুতে অর্গানাইজেশন ডি স্কেলিন, সেন্টার অ্যাডভান্সড রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট (সিএআরডি) এর গবেষণা শাখাটি এমন একটি ডিভাইস নিয়ে এসেছে যা দাবি করে যে করোন ভাইরাসকে নিষ্ক্রিয় করে তোলে। ডিভাইসটি SHYCOCAN বা স্কেলিন হাইপারচার্জ করোনা ক্যানন নামে পরিচিত এবং এটি ইউএসএফডিএর এনফোর্সমেন্ট ডিসক্রেশন নীতি অনুসারে মার্কিন যুক্তরাষ্ট্রে এবং ইউরোপে উত্পাদিত এবং বাজারজাত করা হবে কারণ ডিভাইসটি সিই অনুবর্তী এবং সিই চিহ্নিত করা হয়েছে।


অর্গানাইজেশন ডি স্কেলিনের চেয়ারম্যান ডাঃ রাজা বিজয় কুমার সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন যে ডিভাইসটি করোনভাইরাস কণাকে নিষ্ক্রিয় করতে পারে, যদিও এটি কোনও ব্যাকটিরিয়া বা ছত্রাককে হত্যা করবে না। ডিভাইসটি 10,000 ঘনফুট আয়তনের আচ্ছাদন তৈরি করবে।

"ডিভাইসটি তার সুরক্ষা এবং কার্যকারিতার জন্য পরীক্ষা করা হয়েছিল এবং শিগগিরই ইউএসএফডিএর [USFDA] এনফোর্সমেন্ট ডিসক্রিশন নীতি অনুসারে মার্কিন যুক্তরাষ্ট্রে এবং ইউরোপে ডিভাইসটি সিই অনুবর্তী এবং সিই চিহ্নিত [ CE compliant and is CE marked] করা হয়েছে বলে বাজারজাত করা হচ্ছে।"

SHYCOCAN আবাসিক, শিল্প ও বাণিজ্যিক পরিবেশে ব্যবহারের উদ্দেশ্যে ডিজাইন করা হয়েছে। ডিভাইসটি কোনও রাসায়নিক বা অন্যান্য ভোজনযোগ্য জিনিস ব্যবহার করে না এবং ক্ষতিকারক ওজোন গ্যাস বা অন্য কোনও পদার্থ উত্পাদন করে না। ডাঃ কুমারের মতে এটি যে কোনও পরিবেশে ব্যবহারের জন্য সম্পূর্ণ নিরাপদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ