ছেলেরাও ধর্ষণ হয়! 'Too Ashamed' নামে এমনি এক গল্প নিয়ে আসছে পরিচালক সত্যজিৎ দাস

নিজস্ব প্রতিবেদন, সংবাদ একলব্যঃ গল্পটা হয়তো একটু অন্যরকম। ছেলেরাও ধর্ষণ হয়। শুনতে অবাক লাগছে তাইনা, হ্যাঁ অবাক লাগলেও এটাই বাস্তব। বাস্তবে ছেলেরাও ধর্ষিত হয়, কিন্তু সমাজে সেটা সহজে ফুটে ওঠেনা বা এদের হয়ে কেও বিচার চাইতে আসে না। বিচার চাইতে আসবেইবা কি করে বিষয়টা যে হাস্যকর, কি করে এমনটা হতে পারে! কিন্তু সত্যি এটাই যে ছেলেরাও ভিকটিম হয়!

'পেইন্টিংস ইন দ্যা ডার্ক' বাংলা ফিচার সীনেমা ইতি মধ্যেই প্রচুর জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে। আফ্রিকা, রাশিয়া থেকে কেলিফোর্ণিয়া আরও বিভিন্ন দেশে দেখানো হয়েছে এই সিনেমা। দীর্ঘ পাঁচ সপ্তাহ জুড়ে বাংলার বিভিন্ন সিনেমা হলে PVR-এ সগৌরবে চলে এই সিনেমা। জনপ্রিয়তার সাথে সাথে ইতি মধ্যেই বহু সন্মাননাও অর্জন করে নিয়েছে এই সিনেমা। 

সিনেমাটির মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল রাশেদ রহমান ও সায়ন্তী চ্যাটার্জী-কে। এছাড়াও দেখা গিয়েছিল বহু জনপ্রিয় মুখ। সিনেমাটির পরিচালনা করেন কলকাতার তরুন ও নবীন পরিচালক সত্যজিৎ দাস। 'পেইন্টিংস ইন দ্যা ডার্ক'-এর পর বাংলা সিনেমায় ছেলেরাও ধর্ষণ হয় এই বিষয়বস্তুকেই কেন্দ্র করে 'টু আসেমড' সিনেমার মাধ্যমে আবারও একবার জুটি বাঁধতে চলেছে সত্যজিৎ ও রাশেদ।


পুরুষ ধর্ষণ সরাচর দেখা যায় না। ধর্ষণ হলেও তা লোকাড়ালেই থেকে যায়, হয়তো লজ্জায় কিংবা ঘৃণায়। আসলে ছেলেরাও যে ধর্ষণ হয়, তাই এবার দর্শকের সমনে তুলে ধরতে জুটি বেধেছেন এই অভিনেতা ও পরিচালক। গল্পের নাম দেয়া হয়েছে 'টু আসেমড'। কয়েকদিন আগেই ছবিটি একটি ট্রেইলর মুক্তি পায়, তাতেই অনেক দর্শকের প্রশংসা কুড়োতে থাকে। সিনেমাটি বর্তমানে ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হবে। খুব শীঘ্রই প্রেক্ষাগৃহে শুভমুক্তি পেতে চলেছে 'টু আসেমড' বলে জানায় পরিচালক সত্যজিৎ দাস।

উত্তরবঙ্গের কোচবিহার জেলার ছেলে রাশেদ।  'পেইন্টিংস ইন দ্যা ডার্ক' সিনেমা মাধ্যমে সত্যজিৎ দাসের হাত ধরেই টলিউডে আবির্ভাব ঘটে তাঁর। এর আগে রাশেদ বহু শর্টফিল্ম ও মিউজিক্যাল শর্টে কাজ করে। বর্তমানে করোনা আবহে তারা নিজেদেরকে সরিয়ে না রেখে বিভিন্ন ভাবে বিভিন্ন মিউজিক ভিডিও, শর্ট ফিল্ম এর মাধ্যমে দর্শকদের মনোরঞ্জন দিয়েই চলেছে তারা।