কবিগুরুকে শ্রদ্ধা জানিয়ে মনোগ্রাহী অনলাইন অনুষ্ঠান

কবিগুরুকে শ্রদ্ধা জানিয়ে মনোগ্রাহী অনলাইন অনুষ্ঠান

শচীন পাল, সংবাদ একলব্য: ইউ টিউব চ্যানেলের উদ্যোগে শ্রদ্ধা জানানো হলো কবিগুরু কে। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবস ২২শে শ্রাবণকে সামনে রেখে অভিনব ভাবে কবিগুরুকে শ্রদ্ধা জানানো হলো "সৃজনীর বাইপাস" নামক ইউ টিউব চ্যানেলের উদ্যোগে।মোট তিনটি পর্বে বিভক্ত এই অনুষ্ঠানটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায়  প্রকাশিত হয়েছে।

 এই অনুষ্ঠানে শুধু মেদিনীপুর বা পশ্চিমবঙ্গ নয়,,সমগ্র ভারতের নানান প্রান্তের ১৩ জন বিশিষ্ট শিল্পী অংশগ্রহণ করেছেন। অনুষ্ঠানের মূল ভাবনা “মৃত্যুকে দুঃখ শোকের কারণ মনে না করে, তাতে উদ্বেলিত না হয়ে, তাকে অনন্ত জীবনে উত্তরণের সোপান মনে করে এগিয়ে যাওয়াই শ্রেয়”। অনন্যা নন্দী'র পরিকল্পনা ও নির্দেশনায় সমগ্র অনুষ্ঠানটি পরিবেশিত হয়েছে। 

শিল্পীদের মধ্যে যেমন কলেজের অধ্যক্ষ সুবীর নাগ, প্রাক্তন অধ্যক্ষ জ্যোতির্ময় নন্দী রয়েছেন তেমনি অধ্যাপিকা স্বপ্না নন্দী, শিক্ষিকা জয়া সনগিরি, অরুন্ধতী সেন, সুপর্ণা মাইতি, রুপাঞ্জলি রায়, অনুশ্রী প্রধান, শিক্ষক শুভদীপ বসু, নীলাঞ্জন নাথ এবং মেডিক্যালের ছাত্র অর্পণ ও ছাত্রী তিয়াসাও রয়েছে। সকলেই নিজ নিজ ক্ষেত্রে যথেষ্ট প্রতিষ্ঠিত। প্রত্যেকের আশা এই দুঃসময়ের দিনে রবীন্দ্রনাথের হাত ধরে কিছুটা সময় শ্রোতারা শান্তি ফিরে পাবেন। অনুষ্ঠানে গান, নৃত্য, আবৃত্তির দ্বারা বিশ্ব কবিকে স্মরণ করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ