please like our fb page for more update 

ভারতের তথ্য প্রযুক্তি মন্ত্রক ইতিমধ্যেই ভারতে ৫৯ টি চীনা অ্যাপ নিষিদ্ধ করেছে। যার মধ্যে টিকটক, Xender, এর মতো কিচু জনপ্রিয় অ্যাপও রয়েছে। এরই মধ্যে টিকটকের নতুন "ভারতীয় বিকল্প" হিসাবে চিংগারি অ্যাপটি গুগল প্লে স্টোরে বেশ জনপ্রিয় হয়েছে। ইতিমধ্যেই ১০ লক্ষেরও বেশি ডাউনলোড হয়েছে এই অ্যাপটি। সংক্ষিপ্ত ভিডিও তৈরি করে নেওয়ার এই অ্যাপ্লিকেশনটি ৫ এর মধ্যে ৪.৭ এর গড় রেটিং পেয়েছে। টিকটকের আরেক প্রতিদ্বন্দ্বী মাইট্রোন  অ্যাপ গুগল প্লে স্টোরে ৫ এর মধ্যে ৪.৬ রেটিং সহ এক কোটি ডাউনলোড অতিক্রম করেছেন।

Chingari App কী?

Chingari App সংক্ষিপ্ত ভিডিও শেয়ার করে নেওয়ার প্ল্যাটফর্ম যা ব্যাঙ্গালোরের প্রোগ্রামার, বিশ্বাত্মা নায়ক এবং সিদ্ধার্থ গৌতম তৈরী করেছেন। অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোরে ২০১৮ সালের নভেম্বরে প্রথম চালু হয়েছিল যখন এটি ২০১৯ এর জানুয়ারীতে iOS তে আত্মপ্রকাশ করেছিল।

please like our fb page for more update 

টিকটকের মতো এই অ্যাপ্লিকেশনটি বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন গ্রাহকরা এবং ব্যবহারকারীরা প্ল্যাটফর্মে ছোট ভিডিও দেখতে বা আপলোড করতে পারবেন। ব্যবহারকারীরা সাইন ইন না করেই উপর-নিচে স্ক্রল করে করে এখানকার সমস্ত ভিডিও দেখতে পারেন। যদিও কোনো ভিডিওতে লাইক দিতে অথবা আপলোড করতে লগইন করতেই হবে ব্যবহারকারীদের। এই অ্যাপ্লিকেশনটি ইংরেজি, হিন্দি, বাংলা, গুজরাটি, মারাঠি, কন্নড়, পাঞ্জাবি, মালায়ালাম, তামিল এবং তেলেগু সহ একাধিক ভাষায় উপলব্ধ।

please like our fb page for more update 

অ্যাপ্লিকেশনটির সঠিকভাবে কাজ করতে ফোনের ক্যামেরা, লোকেশন এবং মাইক্রোফোন অ্যাক্সেসের অনুমতি প্রয়োজন। এর গোপনীয়তা সংক্রান্ত নীতিগুলি কোম্পানির ওয়েবসাইটে বিশদে দেওয়া আছে। সংস্থাটি আরও দাবি করেছে যে Chingari App ব্যবহারকারীরা তাদের ভিডিওগুলির জন্য পয়েন্ট (ভিউ এর ওপর) পাযেন, যা পরে অর্থে পরিনতো করা যেতে পারে। ভিডিও তৈরির পাশাপাশি এটিতে ট্রেন্ডিং নিউজ, বিনোদনের খবর এবং মেমস ও উপলব্ধ।

Chingari App টি এত জনপ্রিয় কেন হচ্ছে?

সম্প্রতি চীনা আক্রমনের পরিপ্রেক্ষিতে ভারত সরকার চীনের দ্রব্যের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। এবং জনপ্রিয় টিকটক ব্যান হওয়ায় এর প্রতিদ্বন্দ্বী Mitron App বেশ জনপ্রিয় হয়েছে। তাই এই সংস্থাটিও নিয়মিত অ্যাপটি কে আপডেট করে চলেছেন। এ সম্পর্কে কথা বলতে গিয়ে, অ্যাপতীর সহ-প্রতিষ্ঠাতা সুমিত ঘোষ বলেছিলেন, " ব্যবহারকারীদের থেকে নিয়মিত ফিডব্যাক নিয়ে আধুনিক ভারতবর্ষের দ্রুত চলমান চাহিদা পূরণের জন্য অ্যাপ প্রতিনিয়ত আপডেট করা হচ্ছে। এছাড়াও, Chingari অ্যাপ স্বচ্ছতা এবং সর্বোচ্চ তথ্য গোপনীয়তার মান বজায় রাখছে।"

সম্প্রতি মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা টুইটারে এই অ্যাপটির সমর্থনে করেছেন।

please like our fb page for more update