বিশ্বের পাশাপাশি ভারতেও অব্যাহত করোনার থাবা। প্রায় প্রতিদিনই পুরনো রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ছে করোনা সংক্রমণ। এদিকে কেন্দ্র লক ডাউন থেকে বেড়িয়ে আনলকের পথে হেঁটেছে, দেশজুড়ে চলছে আনলকের দ্বিতীয় পর্যায়। কিন্তু সংক্রমণের পরিস্থিতির দিকে নজর রেখে কিছুতেই পিছু হটতে পারছে না রাজ্য সরকার। তাই, বিভিন্ন এলাকা চিহ্নিত করেও রাজ্য গুলির পক্ষ থেকে জারি করা হচ্ছে লক ডাউন। আর তাই ১৪ জুলাই, মঙ্গলবার রাত আটটা থেকে ২৩ জুলাই ভোর পাঁচটা পর্যন্ত বেঙ্গালুরুতে সম্পূর্ণ লকডাউন জারি করার কথা ঘোষণা করল কর্ণাটক সরকার।


করোনা সংক্রমণ রোখার জন্য সাধারণ মানুষকে সরকারের পাশে থাকার আহ্বান জানিয়ে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়ুদেরাপ্পা বলেছেন, ‘হাসপাতাল, মুদি দোকান, ফল, সবজির দোকানগুলি খোলা থাকবে। রোজকার প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে যাওয়ার সময় সবার সামাজিক দূরত্ব বজায় রাখা উচিত, মাস্ক পরে থাকা উচিত এবং লকডাউন সংক্রান্ত যাবতীয় বিধি মেনে চলা উচিত।’


মুখ্যমন্ত্রীর দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, লকডাউনের সময় সব অত্যাবশ্যকীয় পরিষেবায় ছাড় দেওয়া হবে। এই সময় বেঙ্গালুরু ও পার্শ্ববর্তী গ্রামীণ জেলাগুলিতে যে সব পরীক্ষা হওয়ার কথা রয়েছে, সেগুলি নির্দিষ্ট সূচি মেনেই হবে।