সুপ্তি মিউজিক চ্যানেল থেকে গতকাল প্রকাশ পেলো " বধূ " শিরোনামের গানটি। গানটি দুই বাংলা তথা পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের প্রচেষ্টায় তৈরি। পশ্চিমবঙ্গের গীতিকার ও সুরকার অভিজিৎ লাহিড়ীর লেখা ও সুর করা ও গানটি  গেয়েছেন বাংলাদেশের খ্যাতনামা গায়ক কাজী শুভ ।

গানটির কথা লিখেছেন ও সুর করেছেন পশ্চিমবঙ্গের মালদা জেলার গাজোল ব্লকের অভিজিৎ লাহিড়ী।গানটি গেয়েছেন কাজী শুভ, তিনি বাংলাদেশের খুব জনপ্রিয় গায়ক। গানটির সঙ্গীত আয়োজন করেছেন বাংলাদেশের মিউজিক কম্পজার সাফি মাহমুদ রবিন।  তিনিও বাংলা দেশের খ্যাতনামা মিউজিক কম্পসর। তিনি অনেক জনপ্রিয় গানের মিউজিক করেছেন।  

স্বনামধন্য ডিরেক্টর সৈকত রেজা গানটির অপুরুপ সুন্দর একটি ভিডিও তৈরি করেছেন। গানটির ভিডিও করা হয়েছে বাংলাদেশের সিলেট সহ অনেক গুলি সুন্দর সুন্দর জায়গায়।  গানটির ভিডিও টি খুবই সুন্দর ভাবে ও যত্ন সহকারে করা হয়েছে। ভিডিওটির মাধ্যমে গানটির মাধুর্য্য প্রকাশ পেয়েছে। বাংলার বধূর সৌন্দর্য গানটিতে প্রকাশিত। গানটিতে দুই বাংলার বধূ এক রূপে ধরা দিয়েছে। Tuhin Chowdhury ও Jarin Tasnim Antara গানটিতে অভিনয় করেছেন। তাদের অভিনয়ের গুনে গানটি হয়ে উঠেছে জীবন্ত।

এই গানের মাধ্যমে পল্লী বাংলার আমাদের ঘরের বধূর রূপ প্রকাশিত, যদিও পাহাড়ি অঞ্চলের প্রকাশ আছে গানটি। গানটির ফোক জাতীয়। বধূর সৌন্দর্যে আবেগে বশীভূত হয়ে পড়েছেন গানের নায়েক তা প্রকাশ পেয়েছে গানটির মাধ্যমে। একটি সুন্দর রোমান্টিক গান এটি। গ্রাম বাংলার সরল সহজ বধূর স্নিগ্ধতা আমাদের মুগ্ধ করেছে।

অভিজিৎ ভারত ও বাংলাদেশে অনেক গুলি মিউজিক ভিডিও এর জন্য গান ও নাটকের জন্য গান লিখেছেন। করোনা পরিস্থিতে যখন সব কিছু স্তব্ধ, সেই পরিস্থিতিতে পরিযায়ী শ্রমিক দের দুঃখ দুর্দশা নিয়ে অভিজিতের লেখা ও সুর করা গান  প্রকাশ পেয়েছে ভারতের জী মিউজিক বাংলায়। গানটি গেয়েছেন ও মিউজিক করেছেন গায়ক অজিত সরকার। পতঙ্গ, খবরওয়ালার মত খুব  জনপ্রিয় নাটকের জন্য গান লিখেছেন অভিজিৎ । কিছুদিন আগেই CMV চ্যানেল থেকে অভিজিৎ লাহিড়ীর লেখা ও সুর করা গান "আমি কি আমাকে" প্রকাশ হয়েছে।

    
পশ্চিমবঙ্গের অভিজিৎ ভবিষ্যতে আরো অনেক গানের সুযোগ পেতে চায় । আরো অনেক কাজ করার ইচ্ছে আছে অভিজিৎ লাহিড়ীর।  অভিজিৎ লাহিড়ী জানায় সুপ্তি মিউজিক চ্যানেলের কর্ণধার  এই করোনা পরিস্থিতির মধ্যেও গানটির ভিডিও করার ব্যাবস্থা করেছেন। অভিজিৎ কে এই সুযোগ করে দিয়েছেন সুপ্তি মিউজিক চ্যানেলের কর্ণধার। তাই অভিজিৎ তার কাছে কৃতজ্ঞ । অভিজিৎ লাহিড়ীর কথা ও সুর খুব ভালো লাগবে দর্শকের, সে সমন্ধে আশাবাদী গানটির সাথে জড়িত সকলে।