করোনা আবহের জেরে লক ডাউন জারি হওয়ায় বন্ধ হয়ে যায় সমস্ত স্কুল। মার্চ থেকে বন্ধের পর এখনও খোলেনি। স্কুল কবে খুলছে এনিয়ে ছাত্র- ছাত্রী, শিক্ষক- শিক্ষিকা, অভিভাবক- অভিভকাবিকাদের মধ্যে চিন্তার ভাঁজ। 


শনিবার রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানালেন, জুলাইয়েও খুলছে না স্কুল। নতুন শিক্ষাবর্ষ নিয়ে এখনই সিদ্ধান্ত নয়। পরিস্থিতি স্বাভাবিক না হলে নতুন শিক্ষাবর্ষ নয়। মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের ফল বেরোলেও ভর্তি কীভাবে? স্বাস্থ্যবিধি মেনে ভর্তি কীভাবে, হয়নি আলোচনা, জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।


তিনি বলেন, এই সংকট সময়ে আমাদের লক্ষ্য শিক্ষক ছাত্রী সকলের স্বাস্থ্য সুরক্ষা রাখা। আমরা জুলাই মাসে স্কুল বন্ধ রাখছি। এছাড়াও, কলেজ, ইউনিভার্সিটির পরীক্ষা নিয়েও সবাই নির্দিষ্ট ভাবে ঐক্যমত হয়েছেন। মুখ্যমন্ত্রীর সাথে কথা বলে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি। 

কলেজ-বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্যবিধির উপর সবচেয়ে বেশি জোর দেওয়া হচ্ছে, জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

স্কুল ফি বৃদ্ধি নিয়েও কথা বলেন তিনি। তিনি বলেন, শিক্ষা দফতর তিন-চারবার লিখিতভাবে আদেশ দিয়েছে, যেন ফি বৃদ্ধি করা না হয়। তারপর অনেক স্কুল ফি বৃদ্ধি করেছে, আবার অনেক স্কুল করেনি। সেই স্কুলগুলির কাছে অনুরোধ জানাব, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেদনের পর যেন এ বছর ফি বৃদ্ধি না করেন। বর্ধিত ফি প্রত্যাহার করতে হবে, জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।