Amit Shah to address BJP’s first virtual rally in Bengal today

সুরশ্রী রায় চৌধুরীঃ 

আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ভার্চুয়াল র‍্যালির মাধ্যমে বাংলায় বিধানসভা নির্বাচনে গেরুয়া দলের প্রচারের সূচনা করবেন। এই প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি ও সাংসদ দিলীপ ঘোষ জানিয়েছেন, তৃণমূল নেতৃত্বাধীন প্রশাসনের খারাপ দিকগুলো নেটিজেনদের কাছে পৌঁছানোর জন্য এই ধরণের পরিকল্পনা তৈরি করা আবশ্যিক হয়ে পড়েছিল।

২০২১ সালেই রাজ্যের বিধানসভা নির্বাচন। কিন্তু করোনা সংক্রমণের জন্য মিছিল, মিটিং বন্ধ। শুধু ভার্চুয়াল জগৎ এর উপর ভরসা করতে চলেছে সমস্ত রাজনৈতিক দল। ভার্চুয়াল জগৎকে হাতিয়ার করেই এবার মানুষের মধ্যে প্রচারে নামতে চাইছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস থেকে শুরু করে বিরোধী দল বিজেপি সহ অন্যরা। তবে আগামী বিধানসভা নির্বাচনে মূল লড়াইটা হবে ঘাসফুলের দলের সঙ্গে গেরুয়া শিবিরের, এমনটাই মনে করছেন অনেকে। 

বর্তমানে যা পরিস্থিতি, তাতে বিভিন্ন জায়গায় মিছিল বা রাজনৈতিক সভা করার একেবারেই উপায় নেই। তাই আপাতত রাজ্যের শাসক দলের বিরুদ্ধে প্রচারে সোশ্যাল মিডিয়াকেই হাতিয়ার করছে রাজ্য বিজেপি নেতৃত্ব। 

রাজ্যের কোভিড- ১৯ পরিস্থিতি, পরিযায়ী শ্রমিকদের দুর্দশা এবং ঘূর্ণিঝড় আমফানের পর পরিস্থিতি মোকাবিলা সব বিভিন্ন বিষয় তুলে ধরে লাগাতার একে অপরকে দোষারোপ করে চলেছে বিজেপি এবং তৃণমূল কংগ্রেস। এদিকে আসন্ন নির্বাচনের প্রস্তুতির কথা মাথায় রেখে দলীয় কৌশল ও রূপরেখা তৈরি করতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় গত ৫ জুন শীর্ষস্থানীয় তৃণমূল নেতা, সরকারি ও জনপ্রতিনিধিদের সঙ্গে এক ভার্চুয়াল বৈঠক করেন।