করোনার জেরে চলছে লক ডাউন। লক ডাউনের জেরে আজকাল মানুষের কর্ম থেকে যোগাযোগ সব ক্ষেত্রেই ইন্টারনেট দুনিয়া এক বিশাল জায়গা করে নিয়েছে। ইন্টারনেট দুনিয়ার মাধ্যমে আয়োজিত হচ্ছে বিভিন্ন প্রতিযোগিতা, এমনকি খেলাও। আন্তর্জাতিক ই- ক্যারাটে চাম্পিয়ানশিপও আয়োজিত হয়েছে অনলাইনেই। এই প্রতিযোগিতাতে বড় সাফল্য মিলেছে আলিপুরদুয়ার তথা উত্তরবঙ্গের।

আন্তজার্তিক ই ক্যারাটে চ্যাম্পিয়নশিপে 5টি বিভাগে জয়ী "আলিপুরদুয়ার সপ্তপর্নি'স ক্যারাটে একাডেমি"র শিক্ষার্থীরা। রাজস্থানের 'একাডেমি অফ পিওর ক্যারাটে"র পক্ষ থেকে অনুষ্ঠিত হয় এক সপ্তাহ ব্যাপী 'অনলাইন কাতা ফ্রেন্ডলি চ্যাম্পিয়নশিপ'। প্রতিযোগিতার শেষ দিনে অর্থাৎ বৃহস্পতিবার বিকেলে এর ফল ঘোষণা করা হয়। 

5 বছর থেকে 18+ বয়স অব্দি ক্যাটাগরি ছিল এই অনলাইন কাতা প্রতিযোগিতায়। 14টি রাজ্যে এবং 2টি দেশের প্রতিযোগীদের মত 572টি ভিডিও বিচার করে জয়ীদের নির্বাচন করা হয়েছে বলে জানা গেছে। সেখানে প্রতি বিভাগে একজন করেই জয়লাভ করেছে। 

ছেলেদের মধ্যে 5 বছরের ক্যাটাগরি তে তনয় রায় প্রথম হয়। এছাড়াও 6 বছরের ক্যাটাগরি তে প্রতীক ওরাও এবং 14 বছরের ক্যাটাগরি তে সুরজিৎ দাস শীর্ষে থাকে। অন্যদিকে মেয়েদের মধ্যে 13 বছরের ক্যাটাগরি তে উমা গোর ও 8 বছরের ক্যাটাগরি তে রুমি এক্কা প্রথম হন। 

দেশ ও বিদেশের অনেক একাডেমি থেকে বহু প্রতিযোগীরা অংশগ্রহণ করলেও উত্তরবঙ্গ থেকে একমাত্র "আলিপুরদুয়ার সপ্তপর্নী'স কারাতে একাডেমি"র 5 জন জয়ী হয়েছে। 

একাডেমির প্রশিক্ষক সেনসি সপ্তপর্নি চক্রবর্তী বলেন, অত্যন্ত গর্বের বিষয়। শিক্ষার্থীরা লকডাউনের মধ্যে বাড়িতে অনুশীলন চালিয়ে গেছে। ফলে প্রতিযোগিতায় ভালো ফল করেছে। এই লকডাউনে আমার একাডেমির শিক্ষার্থীরা 3টে অনলাইন চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করে, প্রতিটিতেই সাফল্য লাভ করেছে। আগামীতে আরও কঠোর পরিশ্রম করে যেতে হবে ওদের। 

এছাড়াও সকল প্রতিযোগী- প্রতিযোগিনীদের শুভেচ্ছা জানান সেনসি সপ্তপর্নি।