করোনা আবহে আম্ফানের তাণ্ডবে বিধ্বস্ত দক্ষিনবঙ্গ। দক্ষিন চব্বিশ পরগণার বেশ কিছু এলাকা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। আম্ফানের তাণ্ডবের পরদিনই দেশের প্রধানমন্ত্রী ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আকাশ পথে বিপর্যস্ত এলাকা পরিদর্শন করেন। ঘূর্ণিঝড় বিধ্বস্ত সাগরদ্বীপ এলাকা পরিদর্শন করলেন বিরোধী দলনেতা আবদুল মান্নান ও বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী।

এদিন বিরোধী দলনেতা আবদুল মান্নান ও বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন ও এলাকার মানুষদের অভিযোগের কথা শোনেন। পাশাপাশি, ঘুরে ঘুরে দেখলেন বাঁধের অবস্থাও। এদিন, বাম পরিষদীয় দলনেতা ড. সুজন চক্রবর্তী অভিযোগ করেন, এতদিন পেরিয়ে গেলেও কোনও মন্ত্রী এই এলাকা পরিদর্শনে আসেননি। পাশাপাশি, পরিদর্শনের পর একটি রিপোর্ট রাজ্য সরকারকে ও একটি রিপোর্ট কেন্দ্রীয় দলকে দেবেন বলেই জানান। এমনকি, আম্ফান বিপর্যয়কে জাতীয় বিপর্যয় ঘোষণার দাবিও তুলেন তিনি।  

বাম পরিষদীয় দলনেতা ড. সুজন চক্রবর্তী তিনটি দাবির কথা বলেন। এক, কেন্দ্রীয় প্রতিনিধি দলকে এই বিপর্যয়কে জাতীয় বিপর্যয় বলে ঘোষণা করার দাবি, দুই, কেন্দ্রীয় সরকার যেন যথাযথ সাহায্য করেন তিন, ত্রান যেন লুট না হয়ে সে বিষয়ে রাজ্য সরকারের প্রতি আবেদন জানিয়েছেন তিনি।