দীর্ঘ অসুস্থতার পর মারা গেলেন রাজ্যের প্রাক্তন কারামন্ত্রী তথা তৃণমূল বিধায়ক অবনীমোহন জোয়ারদার। গত কয়েক বছর ধরেই শরীর ভাল যাচ্ছিল না অবনীবাবুর। মাঝে দীর্ঘ সময় হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।বৃহস্পতিবার গভীর রাতে কলকাতার বাড়িতে প্রয়াত হন তিনি। বয়স হয়েছিল ৭৯ বছর। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই শোকের ছায়া নামে তাঁর বিধানসভা এলাকাতে। শুক্রবার তাঁর মৃত্যুর খবর পেয়ে টুইট করে শোক জানিয়েছেন মুখ্যমন্ত্রী। ২০১১ এবং ২০১৬ দু-দু'বার কৃষ্ণনগর (উত্তর) বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছেন তিনি।

কর্মজীবনে ছিলেন রাজ্য়ের দুঁদে পুলিশকর্তা। চাকরি থেকে অবসর নেওয়ার পর তিনি রাজনীতিতে যোগ দেন। অল্পদিনেই তৃণমূল সুপ্রিমো নেত্রী মমতা বন্দ্যোপাধ্যাষয়ের বিশ্বস্ত সৈনিক হয়ে ওঠেন অবনীমোহন জোয়াদার। নদিয়ার কৃষ্ণনগর উত্তর আসন থেকে দু'বার বিধানসভা ভোটে নির্বাচিত হয়েছিলেন অবনীবাবু। ২০১৬-এর নির্বাচনে জেতার পর তাঁকে কারা দফতরের মন্ত্রী করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্ত শারীরিক অসুস্থতার কারণেই সেই দায়িত্ব তিনি বেশিদিন সামলাতে পারেননি।তারপরও কিছুদিন তাঁকে দফতরবিহীন মন্ত্রী করেও রেখেছিলেন মুখ্যমন্ত্রী।

শুক্রবার দুপুরে তাঁর মরদেহ কৃষ্ণনগরে জেলা পরিষদ ভবনে নিয়ে আসা হয়। সেখানেই তাঁকে শেষ শ্রদ্ধা জানায় দলীয় নেতৃত্ব ও এলাকার মানুষ। নবদ্বীপ শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে বলে খবর।