রবীন্দ্রনাথ বর্মন, তুফানগঞ্জ- 

১০০ দিনের কাজের দুর্নীতির অভিযোগকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ালো গ্ৰামে। মঙ্গলবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে নাককাটিগাছ গ্রাম পঞ্চায়েতের দ্বিপরপার এলাকায়। ঘটনার খবর পেয়ে তুফানগঞ্জ থানার পুলিশ আসে ঘটনাস্থলে। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছে পুলিশ প্রসাশন।


স্থানীয় সূত্রের খবর, বেশ কিছুদিন থেকেই এলাকায় উত্তেজনা চলছিল। এদিন তা চরমে উঠে বহিঃপ্রকাশ ঘটলো। নাককাটি গ্রাম পঞ্চায়েত এলাকাজুড়ে এদিন বাইক মিছিল বের করে তৃণমূল কংগ্রেস। মিছিল শেষ হয় দ্বিপরপার এলাকায়। এর পরেই তৃণমূলের দুই নেতার মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। তখনই উঠে আসে ১০০ দিনের কাজের দুর্নীতির অভিযোগ।এরপরেই উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।


দ্বিপড়পার এলাকার তৃণমূল নেতা আমানুর হোসেনের অভিযোগ ১০০ দিনের কাজের নাম করে নিজেদের বাড়িতে মাটি ফেলেন স্থানীয় তৃণমূল নেতা পিন্টু হোসেন ও এলাকার সুপার ভাইজার। বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ করা হয় তুফানগঞ্জ ১ নং ব্লকে। আর এখানেই বিপত্তি। ঘটনার প্রতিবাদ করতেই তার ওপর আক্রমণ চলে। এরপর আমানুর খবর দেয় পুলিশকে। এরপর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


এই বিষয়ে পিন্টু হোসেন জানান, আমার বিরুদ্ধে যদি কোন প্রকার দুর্নীতি প্রমানিত হয় তবে রাজনীতি ছেড়ে দেবো। আমানূর যে অভিযোগ তুলেছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। সে বেশ কিছুদিন থেকেই বিজেপির হয়ে কাজ করছিল। যোগাযোগ করছিল বিজেপি নেতাদের সাথে। নির্দিষ্ট অভিযোগ পাওয়ার পর বিষয়টি জেলা নেতৃত্ব সহ ওপর মহলে জানানো হয়। যে কারনেই এই ভিত্তিহীন অভিযোগ তুলছে সে। এদিন এলাকায় পুলিশ কেন আসেনি তা জানা নেই। তুফানগঞ্জ থানা সূত্রের খবর - উত্তেজনার খবর পেয়ে ঘটনাস্থলে আসি। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে এখন।