কোভিড ও ঘূর্ণিঝড় আমপানের মোকাবিলায় বাংলার যুবশক্তি নামে অরাজনৈতিক সংগঠনের সূচনা করেছেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। নতুন এই সংগঠনটি আপাত ভাবে অরাজনৈতিক। তবে, একুশে জুলাইয়ে শহিদ স্মরণের প্রস্তুতিকে এগোনোর লক্ষ্যেই নতুন এই সংগঠন বলে তৃণমূল সূত্রে খবর। 


পাশাপাশি আগামী বছরের বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে স্বচ্ছ ভাবমূর্তির অরাজনৈতিক যুবদের কাছে টানতে চাইছে রাজ্যের শাসকদল। 


তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে বৃহস্পতিবার বিকেলে বাংলার যুবশক্তি নামে নতুন ওই অরাজনৈতিক সংগঠন আত্মপ্রকাশ করে। বাংলার যুবশক্তি নামের এই অরাজনৈতিক প্লাটফর্মে স্বেচ্ছাসেবক  হওয়ার জন্য রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে। ইতিমধ্যে 8,883 (8:57 am/12/06) জন স্বেচ্ছা সেবক হিসাবে যুক্ত হয়েছেন। স্বেচ্ছা সেবক হতে ক্লিক করুন নীচের লিঙ্কে-
সংগঠনের সদস্যরা কোভিড ও আমপান পরিস্থিতিতে বিধানসভা এলাকা ভিত্তিক কাজ করবে। আর এই কাজে তাদের সাহায্য করবে যুব তৃণমূল কর্মীরা। তিরিশ দিন অর্থাত্ জুলাইয়ের দশ তারিখ পর্যন্ত এই সংগঠনের কর্মসূচি চলবে। পরে একটি ভার্চুয়াল সমাবেশও করা হবে বলে তৃণমূল সূত্রে খবর।

সংগঠনের পক্ষথেকে জানানো হয়েছে- "বর্তমানে পশ্চিমবঙ্গ, কোভিড-১৯ মহামারী ও সাইক্লোন আমফানের দ্বারা সৃষ্টি হওয়া অগুনতি চ্যালেঞ্জের সঙ্গে যুদ্ধ করছে। এরকম এক কঠিন সময়ে বাংলার যুবকদের তাঁদের আশেপাশের মানুষগুলিকে সাহায্য করতে এগিয়ে আসা প্রয়োজন। এই উদ্দেশ্য নিয়েই তৃণমূল যুব কংগ্রেস 'বাংলার যুব শক্তি' উদ্যোগটির সূচনা করছে - একটি অন্যন্য উদ্যোগ পশ্চিমবঙ্গের ১ লক্ষ উজ্জীবিত যুবক-যুবতীদের সাথে যুক্ত হওয়া এবং তাদেরকে একত্রিত করার, যারা নিজেদের পাড়াপড়শি এবং এলাকার লোকেদের এই দুর্যোগের সময় সহায়তা করতে চায়।"