লকডাউন সময়কাল অর্থনীতিতে খুব প্রভাব ফেলেছে। অনেকের উপার্জন বন্ধ হয়ে যাওয়ায় দেশজুড়ে নগদ অর্থের ঘাটতি দেখা দিয়েছে। বাধ্য হয়েই লোকেরা তাদের চাহিদা এবং ব্যয় এর ওপর লাগাম টেনেছে। লকডাউনে ঘরে বসে সময় কাটানোর একমাত্র উপায় টেলিভিশন। তাই বিনোদনের জন্য প্রায় প্রত্যেকেরই DTH সংযোগ রয়েছে যার জন্য গ্রাহকদের মাসিক বা বার্ষিকভাবে রিচার্জ করতে হয়। এই DTH পরিষেবা গুলির মধ্যে টাটা স্কাই অন্যান্য পরিষেবার থেকে কিছুটা ব্যয়বহুল। DTH পরিষেবার প্রায় ৭০ লক্ষ গ্রাহককে প্রতি মাসে কম-বেশি 350 টাকা রিচার্জ করতে হয়। এই গ্রাহকরা তাদের রিচার্জ প্যাকের ওপর কিছু সুবিধা পাবেন যাতে তাদের কিছু অর্থ সাশ্রয় হয়। তবে এখনও সেই পরিষেবা শুরু হয়নি।
গ্রাহকরা যেসমস্ত চ্যানেল দেখে না সেগুলিকে গ্রাহকদের রিচার্জ প্যাক থেকে সরিয়ে নেওয়ার পরিকল্পনা করেছিল টাটা স্কাই যাতে গ্রাহকদের কিছু অর্থ সাশ্রয় হবে। তবে গ্রাহকদের কাছে তাদের প্যাক থেকে সরিয়ে দেওয়া চ্যানেলগুলির যে কোনোটি বা সব চ্যানেল পুনরায় চালু করার বিকল্প থাকবে। DTH পরিষেবার প্রায় ৭০ লক্ষ গ্রাহক এই প্রক্রিয়াটির সুবিধা পেতে যাচ্ছিলেন।
টাটা স্কাই জানিয়েছিল যে তারা তাদের গ্রাহকদের তাদের চ্যানেল প্যাক থেকে নির্দিষ্ট চ্যানেলগুলি বন্ধ করার ১৫ দিন আগে নির্দেশ পাঠাবে। এই সময়ের মধ্যে গ্রাহকরা কোন চ্যানেলগুলি দেখবেন এবং কোনটি তারা দেখবেন না সে বিষয়ে তাদের পছন্দগুলি জানাতে হবে। যদিও এই ধরণের কোনো কিছুই ঘটেনি এখনও।
অনেক টাটা স্কাই গ্রাহক অনলাইন ফোরামে গিয়ে এই সুবিধা না পাওয়ার বিষয়ে অভিযোগ জানিয়েছিলেন যদিও তাতে কোনও অগ্রগতি হয়নি। মজার বিষয় হ'ল টাটা স্কাই গ্রাহক পরিষেবা কেন্দ্র এই পরিকল্পনার বিষয়েই অবগত নয়।
যদিও এক বিবৃতিতে টাটা স্কাই ইঙ্গিত দিয়েছে যে তারা চ্যানেল কমানোর এই পরিকল্পনা বাস্তবায়িত করবে না। সুতরাং যে ৭০ লক্ষ গ্রাহক এই সুবিধা পেতে যাচ্ছিলেন তারা আর সেটি পাচ্ছেন না।
0 মন্তব্যসমূহ
Thank you so much for your kindness and support. Your generosity means the world to me. 😊