স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া Specialist Cadre Officers পদের জন্য আবেদনপত্র (Advertisement No. CRPD/SCO/2020-21/19) গ্রহণ করছে। SBI SO নিয়োগ 2020 প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে এবং আবেদনকারীদের বিজ্ঞপ্তি থেকে শুরু করে আবেদন পত্র জমা দেওয়ার জন্য ব্যাংক এর অফিসিয়াল ওয়েবসাইটে sbi.co.in এ দেখে নিতে পারবে।

এই SBI SO ২০২০ পদের নিয়োগ প্রক্রিয়ার বিশেষ বিষয় হ'ল কোনও নিয়োগ পরীক্ষা ছাড়াই এই পদে নিয়োগ করা হচ্ছে। আগ্রহী প্রার্থীরা যারা SBI SO পদের জন্য আবেদন করতে চান তারা নিজস্ব পরিচয়পত্র, বয়স প্রমাণ, শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতার শংসাপত্র সহ সমস্ত প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে আবেদনপত্র পূরণ করে জমা করতে পারবেন।

বিজ্ঞপ্তি অনুসারে আবেদনকারীদের তালিকা থেকে সংক্ষিপ্তকরণের মাধমে প্রার্থীদের ইন্টারভিউতে ডাকা হবে এবং সেখানেই তাদের প্রয়োজনীয় নথিপত্র যাচাই করা হবে। ইন্টারভিউতে নথি যাচাই করার সময় জাল নথি জমা দেওয়ার বিষয়ে যদি কোনও প্রার্থী দোষী সাব্যস্ত হন তবে তার আবেদনপত্র বাতিল হয়ে যাবে। এক্ষেত্রে লক্ষণীয় যে দুই বা ততোধিক প্রার্থী চূড়ান্ত মেধাতালিকার তালিকায় একই নম্বর অর্জন করলে তাদের বয়স অধঃক্ৰমানুসারে তালিকায় স্থান দেওয়া হবে।
  • SBI SO নিয়োগ 2020 এর আবেদনের সময়সীমা: কেবলমাত্র অনলাইনে আবেদন করা যাবে 23.06.2020 থেকে 13.07.2020 পর্যন্ত। 
  • SBI SO নিয়োগ 2020 এর শিক্ষাগত যোগ্যতা: সিএ / এমবিএ (ফিনান্স) / পিজিডিএম (ফিনান্স) / পিজিডিবিএম (ফিনান্স) বা স্বীকৃত বিশ্ববিদ্যালয় / কলেজ থেকে সমমানের স্নাতকোত্তর ডিগ্রি (দুই বছর পূর্ণকালীন নিয়মিত কোর্স)।
  • SBI SO নিয়োগ 2020 এর আবেদন ফি:
            ১) জেনারেল, অন্যান্য অনগ্রসর শ্রেণি (OBC) এবং অর্থনৈতিকভাবে দুর্বল বিভাগের (EWS)                     প্রার্থীকে আবেদন ফি এবং অন্যান্য চার্জ হিসেবে 750 টাকা দিতে হবে। 
            ২) তফসিলি জাতি (SC), তফসিলি উপজাতি (ST ) এবং প্রতিবন্ধী ব্যক্তিদের (PWD) প্রার্থীদের                    জন্য কোনও আবেদন ফি নেই। 
            ৩) কেবলমাত্র অনলাইনেই ফি প্রদান করা যাবে।
    
সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি পড়তে এবং SBI SO-2020 এর আবেদনের জন্য সরাসরি লিঙ্কটি দেখুন।